পয়েন্ট জেতার লড়াইয়ে নেমে উত্তজিত রোনাল্ডো

ম্যাঞ্চেস্টার : তাঁর বয়সে পৌঁছে অন্যান্য ফুটবলাররা মেজর লিগ সকার বা এশিয়ার কোনও দেশে তুলনায় সহজ লিগে খেলতে যান। সেখানে তিনি নতুন চ্যালেঞ্জ নিয়ে বিশ্বের অন্যতম সেরা লিগে এসেছেন। শুধু তাই নয়, প্রিমিয়ার লিগে এসে প্রতিটি পয়েন্টের জন্য লড়াইকে উপভোগ করছেন ৩৬ বছরের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে তিন ম্যাচে ৪ গোল করা করে ফেলেছেন রোনাল্ডো। এরমধ্যে লিগে ২ ম্যাচে করেছেন ৩ গোল। রবিবার সন্ধ্যায় ওয়েস্টহ্যামের বিরুদ্ধে তাঁর গোলেই সমতা ফেরায় দল। ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় পর্তুগিজ মহাতারকার পোস্ট, প্রিমিয়ার লিগের প্রতি ম্যাচে ৩ পয়েন্টের জন্য লড়াইকে দারুণভাবে উপভোগ করি। আজ আমরা আমাদের পথে থাকা সমস্ত প্রতিবন্ধকতার একটা ঝলক দেখেছি। তবে আমরা লক্ষ্যে স্থির ছিলাম। ওই পোস্টে তিনি লিখেছেন, একসঙ্গে! শক্তিশালী! লক্ষ্যে স্থির! ওয়েস্টহ্যাম ম্যাচ শেষে বিপক্ষের সমর্থকদের রোষের মুখে পড়েন ইউনাইটেডের মিডফিল্ডার পল পোগবা। এই ফরাসি তারকা মাঠ ছেড়ে বের হওয়ার সময় তাঁকে উদ্দেশ্য করে গালিগালাজ করা হয়। পাল্টা জবাব না দিয়ে তাদের সামনে হাসিমুখে দাঁড়িয়ে থাকেন পোগবা। তবে ইউনাইটেডের সহকারী কোচ তথা প্রাক্তনী মাইকেল ক্যারিক দ্রুত তাঁকে সরিয়ে নিয়ে যান।

- Advertisement -

প্রিমিয়ার লিগে অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। গোলদাতা থিয়াগো সিলভা, এনগোলো কান্তে ও আন্তোনিও রুদিগার। সবকটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে দলের খেলায় একেবারেই সন্তুষ্ট হননি কোচ টমাস টুচেল। এমনকি বিরতির সময় ফুটবলাররা তাঁর তোপের মুখেও পড়েন। অধিনায়ক সিজার আজপিলিকুয়েতা বলেন, প্রথমার্ধে দলের খেলায় কোচ খুশি হননি। আমাদের সেটা সরাসরিই বলেন। অবশ্য আমরাও খুশি হইনি। তবে টুচেল মনে করছেন বিপক্ষের খেলার স্টাইল চেলসিকে জিততে সাহায্য করেছে। তাঁপ কথায়, ওরা কিছুটা ঝুঁকি নিয়ে আক্রমণাত্বক খেলছিল। ফলে প্রতিআক্রমণের সুযোগ তৈরি হয়েছিল। তবে আমরা সেভাবে সুযোগ কাজে লাগাতে পারিনি। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে চেলসি।