পেলের রেকর্ড টপকানো নিয়ে রোনাল্ডোর পোস্ট

তুরিন : ক্যাগলিয়ারির বিরুদ্ধে হ্যাটট্রিক করে সমালোচকদের জবাব দিয়েছেন। এরপরেই পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙা নিয়ে মুখ খুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর এই খোলা চিঠির পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

ফিফা ও অন্য প্রথমসারীর ফুটবল ওয়েবসাইটের পরিসংখ্যান অনুযায়ী আগেই পেলে ও জোসেফ বিকানকে টপকে পেশাদার ফুটবলে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনাল্ডো। কিন্তু এই সম্মান নিয়ে মুখ খোলেননি, যা এই পোর্তুগিজ মহাতারকার স্বভাববিরুদ্ধ। রবিবার রাতে ক্যাগলিয়ারির বিরুদ্ধে হ্যাটট্রিকের পর তাঁর গোল সংখ্যা ৭৭০। এরপরেই সোশ্যাল মিডিয়ায় রোনাল্ডোর পোস্ট, গত কয়েক সপ্তাহ ধরে পেলের ৭৫৭ গোল টপকানো নিয়ে অনেক খবর দেখলাম। তবে আজ বলতে চাই কেন এতদিন চুপ ছিলাম। আমি পেলেকে নিঃশর্ত শ্রদ্ধা করি। আমার কাছে ওঁর সরকারি গোল ৭৬৭। বিশ্ব ফুটবল অনেকটা বদলে গেলেও ইচ্ছেমতো ইতিহাস বদলানো যায় না। তাই পেশাদার জীবনে ৭৭০ গোলে পৌঁছে সবার আগে পেলেকে শ্রদ্ধা জানালেন তিনি।

- Advertisement -

ক্লাবের জার্সিতে ৬৬৮ গোল করেছেন, দেশের হয়ে আছে ১০২ গোল। রোনাল্ডোর কথায়, আমরা পেলের খেলা, গোল ও অর্জনকে সামনে রেখে বড় হয়েছি। ফলে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হতে পেরে আমি গর্বিত। রোনাল্ডোর এই বার্তার জবাবে পেলে লিখেছেন, জীবনে প্রত্যেকে নিজের মত লড়ে বাঁচার পথ খুঁজে নেয়। আমি তোমাকে সম্মান করি, তোমার খেলা দেখতে ভালোবাসি। আর এটা কোনও গোপন কথা নয়। আমার রেকর্ড ভাঙার জন্য তোমাকে অভিনন্দন। বর্তমান পরিস্থিতিতে রোনাল্ডোকে গিয়ে জড়িয় না ধরতে পারার জন্য আক্ষেপ রয়েছে বলে পেলে জানিয়েছেন।