চ্যাংরাবান্ধায় পরিযায়ী শ্রমিকের ভিড়, বিক্ষোভ স্থানীয়দের

252

গৌতম সরকার,চ্যাংরাবান্ধা: পরিযায়ী শ্রমিকদের জমায়েতের বিরুদ্ধে বিক্ষোভ দেখাল চ্যাংরাবান্ধা পুলিশ চেকপোস্ট এলাকার বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এলাকায় পরিযায়ী শ্রমিকদের জড়ো করে স্ক্রিনিং করা হচ্ছে। নথিপত্র যাচাই করা হচ্ছে। এরফলে পরিযায়ী শ্রমিকরা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকছেন। তাঁরা যেখানে সেখানে থুতু ফেলা থেকে শুরু করে শৌচকর্ম করছে। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে চেকপোস্ট এলাকায় শুক্রবার ভোর থেকে বিক্ষোভে সামিল হন এলাকার মানুষজন। তাঁরা দাবি করেন, পরিযায়ীদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা ছাড়াই বাস দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখা যাবে না।

এদিনের বিক্ষোভের খবর পেয়ে মেখলিগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি নিয়তি সরকার, পঞ্চায়েত সদস্য গজেন বর্মন প্রমুখ ঘটনাস্থলে আসেন। তাঁদের ঘিরে ক্ষুব্ধ জনতা বিক্ষোভ দেখান। অভিযোগ করেন, প্রতিদিন চেকপোস্ট এলাকায় পরিযায়ী শ্রমিকের ভিড় জমছে। তাঁদের জন্য পর্যাপ্ত শৌচাগারের ব্যবস্থা নেই। বাধ্য হয়েই তাঁদের অনেকে মাঠেঘাটে ছোটার চেষ্টা করছেন। এই ভাবে ঘন্টা খানেক বিক্ষোভ চলার পর মেখলিগঞ্জ পুলিশের এসডিপিও সিদ্ধার্থ দর্জি, ওসি রাজু সোনার, পঞ্চায়েত সমিতির সভাপতি নিয়তি সরকার প্রমুখ আলোচনায় বসেন। তাঁরা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

- Advertisement -

এদিন নিয়তি দেবী বলেন, শৌচকর্মের জন্য পরিযায়ী শ্রমিকদের কার্যকালাপে এলাকাবাসীর ক্ষোভ তৈরি হওয়াটা স্বাভাবিক। বিষয়টি পুলিশ প্রশাসনকে গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে।