দিনদুপুরে মূর্তি নদীর ধারে গণ্ডার দেখতে পর্যটকদের ভিড়

81

চালসা: দিনদুপুরে মূর্তি নদীর ধারে চলে আসা গণ্ডার দেখতে পর্যটকদের ভিড় উপচে পড়ল। শুক্রবার দুপুরে গরুমারা জঙ্গল থেকে বের হয়ে গণ্ডারটি চলে আসে মূর্তি নদীর ধারে। খবর চাউর হতেই পর্যটক সহ জনগণের ভিড় উপচে পরে গণ্ডারটি দেখার জন্য। খবর পেয়ে আসেন মূর্তি বিটের বনকর্মীরাও। এদিন মূর্তি সেতুর ওপর থেকে গণ্ডারটিকে স্পষ্ট দেখা যাচ্ছিল। যদিও বনকর্মীরা কাউকেই জঙ্গলের ভিতরে ঢুকতে দেয়নি। মাঝেমধ্যেই গণ্ডারটি নদী থেকে জঙ্গলে ও জঙ্গল থেকে আবার নদীতে আসে।

কিছুদিন আগে ওই গণ্ডারটি মূর্তি খুনিয়া মুখী রাজ্য সড়ক পার হয়। এই গণ্ডারটি মূলত চাপরামারী, পনঝোরা ও গরুমারা জঙ্গলে ঘোরাফেরা করে। এদিন গণ্ডারটি মূর্তি নদীর পাশে পনঝোরা জঙ্গলে ছিল। প্রায় আধ ঘণ্টা পর গণ্ডারটি আবার পনঝোরা জঙ্গলে ঢুকে যায়। এদিন খবর পেয়ে গণ্ডার দেখতে যায় পরিবেশ প্রেমী অনিমেষ বোস।

- Advertisement -

কোচবিহার থেকে পর্যটক সারিক ইকবাক হোসেন, জাকারিয়া হোসেন বলেন, আমাদের কপাল ভালো যে দিন দুপুরে গণ্ডার দেখতে পেলাম। এই প্রথম দিনের আলোতে গণ্ডার দেখে খুশি আমরা। ভাবতে পারিনি মূর্তিতে ঘুরতে এসে গণ্ডার দেখতে পাবো। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, গণ্ডারটির ওপর নজর রাখা হচ্ছে।