কালভার্ট ভেঙে যাতায়াতে সমস্যা দেওয়ানবশে

323

শ্রীবাস মণ্ডল, ফুলবাড়ি: মাথাভাঙ্গা-২ ব্লকের বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েতের দেওয়ানবশ এলাকায় গত দুই মাসেরও বেশি সময় ধরে কালভার্ট ভেঙে রয়েছে। ফলে যাতায়াতে সমস্যায় পড়ছেন স্থানীয় বাসিন্দা সহ পার্শ্ববর্তী এলাকার মানুষ।

এলাকাবাসীর অভিযোগ, কালভার্টটি মেরামতে কোনওরকম উদ্যোগ নিচ্ছে না প্রশাসন। যে কারণে মুজনাই নদী ঘেঁষা ওই রাস্তা দিয়ে সাধারণ মানুষকে যাতায়াতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কালভার্ট ভেঙে যাওয়ায় ওই রাস্তা দিয়ে এলাকায় কোনও ছোট গাড়িও ঢুকতে পারে না। তাই জরুরী পরিস্থিতিতে এলাকায় কোনও রোগীকে হাসপাতালে নিয়ে যেতে সমস্যা হয়। বিষয়টি প্রশাসনকে জানানো সত্ত্বেও কোনও কাজ হচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

- Advertisement -

এলাকার বাবলু বর্মন, জয়ন্ত বর্মন, শ্যামল রায় প্রমুখ বলেন, ‘এলাকার মুজনাই নদীর পাড় ঘেঁষে এই রাস্তা দিয়ে প্রতিদিন দেওয়ানবশ সহ পার্শ্ববর্তী পশ্চিম মুকুলডাঙ্গা এলাকার বহু মানুষ যাতায়াত করেন। এমনকি প্রশাসনিক কর্তারাও এই রাস্তা দিয়ে যাতায়াত করেন।’ স্থানীয়রা বলেন, ‘দুই মাসেরও বেশি সময় ধরে কালভার্টটি ভেঙে পড়েছে। বৃষ্টির কারণে রাস্তার পাশাপাশি কৃষিজমিও ভাঙছে। কিন্তু কালভার্ট সংস্কারের পাশাপাশি রাস্তা মেরামতের কোনও ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। স্বাভাবিকভাবেই এলাকার মানুষের মধ্যে ক্ষোভ জমছে।’ যদিও এই বিষয়ে বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েতের প্রধান মহাদেব বিশ্বাসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখব।’