কাটমানি ফেরত নিয়ে আলোচনা সভা

292

তুফানগঞ্জ, ১৪ জুলাইঃ কাটমানি ফেরত দেওয়া নিয়ে কাটমানি গ্রহীতা এবং স্থানীয়দের নিয়ে এলাকার বিজেপি নেতাদের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হল। রবিবার কোচবিহার জেলার তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের চিলাখানা ২ গ্রাম পঞ্চায়েতের উত্তর ঘোগারকুঠির কুঠিবাড়িতে একটি শিশু শিক্ষা কেন্দ্রে ওই সভা অনুষ্ঠিত হল।

এই প্রসঙ্গে উল্লেখ্য, বিগত কয়েক বছর আগে ওই এলাকায় এক ধর্ষনের ঘটনায় ঘটনায় তৎকালীন তৃণমূল কংগ্রেস নেতা লক্ষণ দাস ক্ষমতার অপব্যাবহার করে তিন জনকে মিথ্যে মামলায় ফাঁসিয়েছে বলে অভিযোগ ওঠে। এরপর মেয়ের বাড়ির সাথে সমস্যা সমাধানের কথা বলে ওই নেতা প্রায় নব্বই হাজার টাকা নেন। যদিও পরে ওই মেয়ের পরিবারকে টাকা না দেওয়ার অভিযোগ ওঠে। তাই সেই টাকা ফেরত দেওয়ার দাবী তোলেন। এই নিয়েই এদিন আলোচনা সভায় স্থানীয় প্রায় ৩০জনের থেকে নেওয়া প্রায় তিন লক্ষ টাকা ফেরত দেওয়ার কথা জানানো হয়েছে।

- Advertisement -

স্থানীয় বিজেপি নেতা জগদীষ চন্দ্র বসাক বলেন, “আমাদের এলাকায় তৃণমূল কংগ্রেসের নেতারা বিভিন্ন সময় নানান অজুহাতে সাধারণ মানুষের কাছ থেকে তোলা আদায় করছে। সেই অর্থ ফেরত চেয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। সভায় তৃণমূল নেতারা অকপটে দোষ স্বীকার করে টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছে।

অভিযুক্ত তৃণমূল নেতা লক্ষন দাস বলেন, “অবৈধভাবে কোন টাকা নেওয়া হয়নি। যারা অভিযোগ করেছেন তারা আগে প্রমান আনুন। তারপর কার টাকা দেওয়া যাবে, আর কার টাকা দেওয়া যাবে না তা বিবেচনা করা হবে।” যদিও সম্পূর্ণ টাকা ফেরত দেওয়ার বিষয়ে লক্ষণ বাবুর তরফে স্পষ্ট কোন উত্তর মেলে নি।

আরো খবরঃ বন্যা দূর্গতদের পাশে উচ্চ বিদ্যালয়