ছেলের কাছে গ্রামের বাড়ির কাঁঠাল খাওয়ার আবদার প্রণব মুখোপাধ্যায়ের

1619

নয়াদিল্লি: গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দিল্লির আর্মি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। অসুস্থ হওয়ার কিছুদিন আগে ছেলে অভিজিতের কাছে গ্রামের বাড়ির কাঁঠাল খাওয়ার আবদার করেছিলেন প্রণববাবু। এমনটাই জানালেন প্রণবপুত্র।

অভিজিৎ মুখোপাধ্যায় জানান, তিনি তখন কলকাতায় ছিলেন। প্রণববাবু তাঁর কাছে কাঁঠাল খাওয়ার আবদার করলে গ্রামের বাড়ি কীর্ণাহারে যান তিনি। সেখান থেকে একটি ২৫ কেজির কাঁঠাল নিয়ে দিল্লি পৌঁছেছিলেন। ডায়বেটিসের কারণে মাত্র এক টুকরোই খেয়েছিলেন প্রণববাবু।

- Advertisement -

এর সপ্তাহখানেক পর বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখোপাধ্যায়। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যায়। তার জেরে স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় সোমবার মস্তিষ্কে অস্ত্রোপচার হয় তাঁর। কিন্তু অস্ত্রোপচারের আগেই পরীক্ষা করার সময়ে প্রণববাবুর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকেই ভেন্টিলেটরে রয়েছেন তিনি। গতকাল রাতে পরিস্থিতির আরও অবনতি হয়। তবে বর্তমানে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে শুক্রবার টুইট করে জানালেন ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। অভিজিতবাবু জানিয়েছেন, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।

এর মধ্যেই ভুয়ো খবর এবং গুজবের জেরে তিতিবিরক্ত হয়ে ওঠেন প্রণব মুখোপাধ্যায়ের পরিবার ও ঘনিষ্ঠরা। তাঁর মৃত্যু নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। অনেকেই উদ্বেগ নিয়ে ফোন করতে থাকেন। যদিও পরে প্রণববাবুর পরিবারের তরফে সেইসব গুজব উড়িয়ে দেওয়া হয়।