গিলের ইনিংসে সন্তুষ্ট হননি বাবা

196

নয়াদিল্লি: সিডনির ইনিংসের পর সুনীল গাভাস্কার, ভিভিএস লক্ষ্মণের মতো ক্রিকেটারের প্রশংসা পেয়েছেন। কিন্তু শুভমান গিলের অর্ধশতরানে সন্তুষ্ট হননি বাবা লখবিন্দর সিং ও মা কীর্ত কৌর। ছেলের ইনিংস আরও একটু বেশিক্ষণ স্থায়ী হোক, চেয়েছিলেন তাঁরা। তা না হওয়ায় মন ভরেনি তাঁদের।

শুক্রবার সিডনিতে নিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে প্রথম অর্ধশতরানটি করেছেন শুভমান গিল। রোহিত শর্মার সঙ্গে ওপেনিং জুটিতে ৭০ রান তোলেন তিনি, যা চলতি সিরিজে ওপেনিং জুটিতে ভারতের সর্বোচ্চ। অবশ্য অর্ধশতক সম্পূর্ণ করেই প্যাট কামিন্সের বলে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আর সেটাই মানতে পারছেন না গিলের বাবা-মা।

- Advertisement -

ছেলের ইনিংস দেখার জন্য টিভির সামনে বসেছিলেন তাঁরা। গিলের অর্ধশতরান দেখে খুশি হলেও তার পরেই আউট হয়ে যাওয়াটা মানতে পারছেন না লখবিন্দর। তিনি বলেন, ও কেমন ব্যাটসম্যান সেটা আমরা জানি। তাই ওর এই ইনিংস দেখে পুরোপুরি সন্তুষ্ট নই। দলের স্বার্থে ওর উচিত ছিল দীর্ঘক্ষণ ব্যট করা। একইসঙ্গে তিনি বলেছেন, সুনীল গাভাস্কারের মতো কিংবদন্তি ওর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন। এটা আমাদের কাছে বড় পাওনা।

এদিন অবশ্য ছেলের প্রশংসা করে লখবিন্দর বললেন, সফরের প্রস্তুতি ম্যাচগুলিতে ও রান পেয়েছে। ফলে ও যে টেস্টে সুযোগ পেলে বড় রান করবে, সেই বিশ্বাস ছিল। একজন দর্শক হিসেবে বলতে চাই, ওর ইনিংস দেখে আমি চোখের আরাম পেয়েছি। কিন্তু এক মুহূর্তের ভুলে বড় ইনিংস খেলার সুযোগ শেষ হয়ে গেল। এটা কিছুতেই মেনে নেওয়া যায় না।