একদিনে দেশে করোনা আক্রান্ত ৩৯০০, মৃত ১৯৫

File Picture

নয়াদিল্লি: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে ভারতে। এবার করোনা ভাইরাস আক্রান্ত হয়ে দেশে এক দিনে সর্বাধিক মৃত্যু হল।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯৫ জনের। এর আগে একদিনে এত মৃত্যু হয়নি দেশে। এর ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১৫৬৮। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৯০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার ফলে দেশে মোট আক্রান্তের  সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬৪৩৩। এর আগে একদিনে এতজন আক্রান্তও হননি দেশে। তবে আক্রান্ত যেমন বাড়ছে, তেমনই দেশজুড়ে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। ইতিমধ্যেই ১২৭২৭ জন সুস্থ হয়ে উঠেছেন। দেশে সক্রিয় করোনা রোগী ৩২১৩৮ জন।

- Advertisement -

এদিকে করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম চন্ডীগড় এবং উত্তরাখন্ডে মৃত্যু হল। দুটি রাজ্যেই একজন করে মারা গেলেন। এ পর্যন্ত মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৮৩ জনের। গুজরাটে মৃত্যু হয়েছে ৩১৯ জনের। মধ্যপ্রদেশও পিছিয়ে নেই। সেখানে মৃতের সংখ্যা ১৬২। দিল্লিতে মৃত ৬৪। মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ ও দিল্লিতে এ পর্যন্ত আক্রান্ত যথাক্রমে ১৪৫৪১, ৫৮০৪, ২৯৪২, ৪৮৯৮ জন। উত্তরপ্রদেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৭৬৬ ও ৫০। অন্ধ্রপ্রদেশের আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১৬৫০ ও ৩৬। রাজস্থানে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৩০৬১ ও ৭৭।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ১২৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩৩ জনের। যদিও গতকাল নবান্নে রাজ্য সরকার দাবি করেছে, রাজ্যে কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১ জনের। বাকি ৭২ জন করোনা আক্রান্ত রোগী কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন। এছাড়া তামিলনাড়ুতে মৃত ৩১ জন৷ তেলেঙ্গনায় মৃত ২৯। পঞ্জাবে মৃত ২৩। এছাড়া জম্মু-কাশ্মীরে ৮ জনের মৃত্যু হয়েছে। কেরলে, বিহারে ৪টি করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে ৷ ঝাড়খন্ডে করোনায় মৃত ৩। মেঘালয়, হিমাচল, ওড়িশা, অসমে একটি করে মৃত্যুর ঘটনা ঘটেছে।