করোনা: ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত ৪২১৩, এ পর্যন্ত সর্বাধিক

নয়াদিল্লি: করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে ভারতে। সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২১৩ জন। সংখ্যাটা এ পর্যন্ত সর্বাধিক। এর আগে একদিনে এতজন সংক্রামিত হননি দেশে।

এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭১৫২। এর মধ্যে মৃত্যু হয়েছে ২২০৬ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ২০৯১৭ জন। অর্থাত্, দেশে সক্রিয় করোনা রোগী ৪৪০২৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৭ জনের। গত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৫৫৯ জন।

- Advertisement -

মহারাষ্ট্রে এ পর্যন্ত ২২১৭১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৮৩২ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে ১৯৪৩ জন আক্রান্ত হয়েছেন। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৪১৯৯ জন। গুজরাটে এ পর্যন্ত আক্রান্ত ৮১৯৪ জন। মৃত্যু হয়েছে ৪৯৩ জনের। মধ্যপ্রদেশও পিছিয়ে নেই। সেখানে মৃতের সংখ্যা ২১৫। দিল্লিতে মৃত ৭৩। মধ্যপ্রদেশ ও দিল্লিতে এ পর্যন্ত আক্রান্ত যথাক্রমে ৩৬১৪ ও ৬৯২৩ জন।

তামিলনাড়ুতে মোট আক্রান্ত ৭২০৪। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে নতুন করে ৬৬৯ জন আক্রান্ত হয়েছেন। সেখানে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ জনের। রাজস্থানে আক্রান্ত ও মৃত যথাক্রমে ৩৮১৪ ও ১০৭ জন। বিহারে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৫ জন আক্রান্ত হয়েছেন। রাজস্থানে আক্রান্ত ও মৃত যথাক্রমে ৬৯৬ ও ৬ জন। উত্তরপ্রদেশে আক্রান্ত ৩৪৬৭ জন এবং মৃত ৭৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত বাংলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৯৩৯। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৮৫ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৪১৭ জন। অর্থাত্, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসাবে রাজ্যে সক্রিয় করোনা রোগী ১৩৩৭ জন।