করোনা: ২৪ ঘণ্টায় দেশে সর্বাধিক সংক্রামিত

ফাইল ছবি

নয়াদিল্লি: করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে ভারতে। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২৯৩ জন। এর আগে একদিনে এতজন সংক্রামিত হয়নি দেশে।

এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭৩৩৬। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২১৮ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৯৯৫১ জন। অর্থাত্, দেশে সক্রিয় করোনা রোগী ২৬১৬৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭১ জনের। গত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১০৬২ জন।

- Advertisement -

মহারাষ্ট্রে এ পর্যন্ত ১১৫০৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৮৫ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৮৭৯ জন। গুজরাটে মৃত্যু হয়েছে ২৩৬ জনের। মধ্যপ্রদেশও পিছিয়ে নেই। সেখানে মৃতের সংখ্যা ১৪৫। দিল্লিতে মৃত ৬১। গুজরাট, মধ্যপ্রদেশ ও দিল্লিতে এ পর্যন্ত আক্রান্ত যথাক্রমে ৪৭২১, ২৭১৯, ৩৭৩৮ জন।

উত্তরপ্রদেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৩২৮ ও ৪২। অন্ধ্রপ্রদেশের আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১৪৬৩ ও ৩৩। রাজস্থানে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৬৬৬ ও ৬২। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত বাংলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৭৯৫। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৩৯ জন। অর্থাত্, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসাবে রাজ্যে সক্রিয় করোনা রোগী ৬২৩ জন।

এছাড়া তামিলনাড়ুতে মৃত ২৮ জন৷ তেলেঙ্গনায় মৃত ২৬। পঞ্জাবে মৃত ১৯। এছাড়া জম্মু-কাশ্মীরে ৮, কেরলে ও হরিয়ানায় ৪টি করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে৷ বিহার ও ঝাড়খন্ড ৩ জন করে মৃত্যু হয়েছে। মেঘালয়, হিমাচল, ওড়িশা, অসমে একটি করে মৃত্যু হয়েছে৷