করোনা: আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়াল, মৃত ১৩৭৩

নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৫৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫৩৩। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭২ জনের। সবমিলিয়ে এখন সারা দেশে করোনায় মৃতের সংখ্যা ১৩৭৩ জন। তবে আক্রান্ত যেমন বাড়ছে, তেমনই দেশজুড়ে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। ইতিমধ্যেই ১১৭০৭ জন সুস্থ হয়ে উঠেছেন। দেশে সক্রিয় করোনা রোগী ২৯৪৫৩ জন।

এ পর্যন্ত মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৪৮ জনের। গুজরাটে মৃত্যু হয়েছে ২৯০ জনের। মধ্যপ্রদেশও পিছিয়ে নেই। সেখানে মৃতের সংখ্যা ১৫৬। দিল্লিতে মৃত ৬৪। মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ ও দিল্লিতে এ পর্যন্ত আক্রান্ত যথাক্রমে ১২৯৭৪, ৫৪২৮, ২৮৪৬, ৪৫৪৯ জন। উত্তরপ্রদেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৬৪৫ ও ৪৩। অন্ধ্রপ্রদেশের আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১৫৮৩ ও ৩৩। রাজস্থানে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২৮৮৬ ও ৭১।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৯৬৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৫১ জন। এছাড়া তামিলনাড়ুতে মৃত ৩০ জন৷ তেলেঙ্গনায় মৃত ২৯। পঞ্জাবে মৃত ২১। এছাড়া জম্মু-কাশ্মীরে ৮ জনের মৃত্যু হয়েছে। কেরলে, বিহারে ৪টি করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে ৷ ঝাড়খন্ডে করোনায় মৃত ৩। মেঘালয়, হিমাচল, ওড়িশা, অসমে একটি করে মৃত্যুু হয়েছে৷