দক্ষিণ দিনাজপুরের তৃণমূল সভাপতি হলেন গৌতম দাস

829

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হলেন গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস। বৃহস্পতিবার দলের রাজ্য নেতৃত্ব বিশেষ বৈঠকে অর্পিতা ঘোষকে সরিয়ে তাঁর জায়গায় জেলা সভাপতি করা হয় গৌতম দাসকে।

দলীয় সূত্রে জানা গিয়েছে, দলের চেয়ারম্যান করা হয়েছে রাজ্যের প্রাক্তন পূর্তমন্ত্রী শঙ্কর চক্রবর্তীকে। এছাড়া সুভাষ চাকী ও ললিতা টিগ্গাকে জেলার কো-অর্ডিনেটরের দায়িত্ব দেওয়া হয়েছে।

- Advertisement -

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের সাংগঠনিক স্তরে রদবদল করলেন রাজ্য নেতৃত্ব। ২০১৬ সালে বাম-কংগ্রেস জোটের কংগ্রেস প্রার্থী হয়ে জিতেছিলেন গৌতম দাস। পরবর্তীতে তিনি পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের যোগ দেন। দলে তাঁর প্রভাব বাড়ে। স্বচ্ছ ভাবমূর্তির জন্য দলে তাঁর গ্রহণযোগ্যতা ছিল। এর আগে জেলার কো-অর্ডিনেটর করা হয় গৌতমবাবুকে। সম্প্রতি অর্পিতা ঘোষের দুই অনুগামীকে সরিয়ে গৌতমবাবুকে কার্যকরী সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল। এদিন দলের রাজ্য নেতৃত্ব বিশেষ বৈঠকে জেলা সভাপতির দায়িত্ব দেওয়া হয় গৌতম দাসকে।

অন্যদিকে, কোচবিহারে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হলেন পার্থপ্রতিম রায়। প্রায় এক বছর ধরে তিনি দলের জেলা কার্যনির্বাহী সভাপতির পদে ছিলেন। এদিন দলের রাজ্য নেতৃত্ব বিশেষ বৈঠকে বিনয়কৃষ্ণ বর্মনকে সরিয়ে তাঁর জায়গায় জেলা সভাপতি করা হয় পার্থপ্রতিম রায়কে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিনয়কৃষ্ণ বর্মনকে দলের জেলা কমিটির চেয়ারম্যান করা হয়েছে। অপরদিকে, দলের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বর্ষিয়ান নেতা হিতেন বর্মনকে দলের রাজ্য কমিটিতে রাখা হয়েছে। বিধায়ক উদয়ন গুহ ও অর্ঘ্যরায় প্রধানকে জেলার কো-অডিনেটর করা হয়েছে।