আইপিএল ইস্যুতে ক্ষমা প্রার্থনা স্টেইনের

আহমেদাবাদ : আইপিএল ইস্যুতে ঢোক গিললেন ডেল স্টেইন। তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হতেই এই প্রোটিয়া পেসারের দাবি, ভুল ব্যাখ্যা হয়েছে। যদিও এই নিয়ে পাল্টা তাঁকে বিঁধেছেন ভারতীয় টেস্ট দলের ডেপুটি অজিঙ্কা রাহানে।

চলতি বছরে আইপিএল থেকে সড়ে দাঁড়ালেও পিএসএলে খেলছেন স্টেইন। কোয়েটা গ্ল্যাডিয়ের্সের বিরুদ্ধে মাঠে নামার আগে তিনি এক সাক্ষাৎকারে বলেন, আইপিএলে বড় স্কোয়াড, তারকা ক্রিকেটার আর অর্থের বাড়াবাড়ির মধ্যে ক্রিকেট পিছনে চলে যায়। এরপরেই তাঁর দাবি, পাকিস্তান বা শ্রীলঙ্কার লিগে ক্রিকেটকে বেশি প্রাধান্য দেওয়া হয়। ফলে ক্রিকেটার হিসেবে এই লিগগুলি খেলা লাভজনক।

- Advertisement -

যদিও এরপর বিতর্ক শুরু হতেই মত পাল্টেছেন স্টেইন। ১৮০ ডিগ্রি ঘুরে টুইট করেন, আমার এবং আরও অনেক ক্রিকেটারের কেরিয়ারে আইপিএল একটা দুর্দান্ত সময়। আমি কাউকে আঘাত, অপমান বা তুলনা করতে চাইনি। সোশ্যাল মিডিয়া আর বিষয় বহির্ভূত কথার জেরে বক্তব্যের মানে বদলে যায়। তাঁর মন্তব্যে কেউ আহত হলে তিনি ক্ষমাপ্রার্থী বলেও জানিয়েছেন স্টেইন।

স্টেইনের ক্ষমাপ্রার্থনার আগেই এই ইস্যুতে মুখ খুলেছেন রাহানে। তিনি বলেন, স্টেইন ঠিক কী বলেছে জানি না। তবে আইপিএল আমাদের মতো বহু দেশি ও বিদেশি ক্রিকেটারকে সকলের নজরে আসার সুযোগ দিয়েছে। এর আগে স্যোশাল মিডিয়ায় স্টেইনের মন্তব্যের বিরোধীতা করেন অনেকেই। অধিকাংশেরই বক্তব্য, চলতি বছরে দল না পাওয়ার আশঙ্কায় নিলাম থেকে নাম তুলে নেন এই প্রোটিয়া স্পিডস্টার।

অবশ্য আগেও আইপিএলের ক্রিকেট বহির্ভূত দিক নিয়ে স্টেইন সরব হয়েছেন। ২০১১ সালে টুইট করেন, আবার আইপিএল এসেছে! গভীর রাত পর্যন্ত পার্টি, সাতসকালে ফটোশ্যুট আর তিন ঘণ্টা ঘুম… জঘন্য। ২০১৪ সালে টুইটারে লিখেছিলেন, আবার ফটোশ্যুট! আমি ক্রিকেটার না মডেল বুঝতে পারছি না।