গানপয়েন্টে গণধর্ষণের অভিযোগ দলিত যুবতীকে

238

লখনউ: বন্দুকের নল গায়ে ঠেকিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল এক দলিত যুবতীকে। উত্তরপ্রদেশের কানপুরের ঘটনা। দুই অভিযুক্তের মধ্যে একজন প্রাক্তন গ্রাম প্রধান।

নির্যাতিতার বাবা-মা রবিবার পুলিশের কাছে লিখিতভাবে মেয়েকে গণধর্ষণের অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক সপ্তাহ আগে ঘটনাটি ঘটেছে। তবে থানায় রিপোর্ট দায়ের হয়েছে রবিবার। অভিযোগে নির্যাতিতার বাবা-মা জানান, ঘটনার সময় তিনি বা তাঁর স্ত্রী বাড়িতে ছিলেন না। মেয়ে ঘরে একাই ছিল। সেই সুযোগ অভিযুক্ত দু’জন বাড়িতে আসেন। মেয়ের গায়ে বন্দুকের নল ঠেকিয়ে, তাঁকে ধর্ষণ করা হয়। এমনকি ঘটনার কথা কাউকে না জানানোর জন্য তাঁরা শাসিয়েও যান। সেই ভয়েই অভিযোগ জানাতে দেরি হয়েছে বলে তাঁরা জানান।

- Advertisement -

পুলিশ সুপার জানিয়েছেন, দুই অভিযুক্তের বিরুদ্ধে গণধর্ষণ ছাড়াও আইপিসির একাধিক ধরায় মামলা রুজু হয়েছে। এদিকে
ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই দুই অভিযুক্ত পলাতক। তাদের ধরতে পুলিশের তিনটি টিম গঠন করা হয়েছে। তিনটি টিমের নেতৃত্ব দিচ্ছেন এসএইচও দেরাপুর, সার্কল অফিসার ও অতিরিক্ত পুলিশ সুপার। এ ছাড়া একটি SWAT টিমও তৈরি হয়েছে। প্রসঙ্গত, হাথরসের ঘটনার কথা এখনও মানুষ ভুলতে পারেনি। এরই মধ্যে একের পর এরকম ঘটনায় মেয়েদের নিরাপত্তা নিয়ে বারংবার প্রশ্ন উঠছে বলে মনে করছে বিভিন্ন মহল।