রাস্তা তৈরিতে ক্ষতি ভূগর্ভস্থ জলের পাইপে, প্রতিবাদে পথ অবরোধ

78

বানারহাট: অপরিকল্পিতভাবে সড়ক নির্মাণের কাজ করতে গিয়ে বার বার ভূগর্ভস্থ জলের পাইপ ফেটে গিয়ে এলাকায় জলের সমস্যা প্রকট হয়ে উঠছে। জলের অভাবে গৃহস্থালির কাজকর্ম ব্যহত হচ্ছে। এর প্রতিবাদে সোমবার দুপুরে এক ঘণ্টারও বেশি সময় ধরে বানারহাট স্টেট ব্যাংক সংলগ্ন এলাকায় চামুর্চি রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় মহিলারা।

অভিযোগ, চামুর্চি থেকে বানারহাট হয়ে বিন্নাগুড়ি গামী আন্তর্জাতিক সার্ক রোড নির্মাণের কাজ করছে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ একটি সংস্থা। চামুর্চি মোড় স্টেট ব্যাংক সংলগ্ন এলাকায় একটি কালভার্ট নির্মাণ করা হচ্ছে। সেকাজ খুবই ধীর গতিতে হচ্ছে। তিন চার মাস ধরে কালভার্টটির অর্ধেকও ঠিক মতো তৈরী হয়নি। নির্মীয়মাণ কালভার্টের মাঝামাঝি লোহার রড গুলি বিপজ্জনক অবস্থায় উন্মুক্ত রাখা হয়েছে। বার বার দুর্ঘটনা ঘটছে। সর্বোপরি সড়ক নির্মাণ কর্তৃপক্ষ কাজ করতে গিয়ে বার বার জলের পাইপ ফাটিয়ে ফেলছে। এতে জল সংকটের শিকার হতে হচ্ছে এলাকাবাসীকে। এই সমস্যা দ্রুত সমাধানের দাবিতেই এই অবরোধ। ঘণ্টাখানেক পর বানারহাট থানার পুলিশ এসে অবরোধ তুলে দেয়।

- Advertisement -

বানারহাট-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তবারক আলি বলেন, ‘সড়ক নির্মাণ কর্তৃপক্ষ গ্রাম পঞ্চায়েতের সঙ্গে সমন্বয় রেখে কাজ না করাতেই জলের পাইপ ফাটার মতো ঘটনা ঘটছে। ব্যহত হওয়া জল পরিষেবা স্বাভাবিক করার কাজ সকাল থেকেই শুরু হয়েছে। আশা করছি পরিষেবা দ্রুত স্বাভাবিক হবে।’