বিপজ্জনকভাবে ঝুঁকি নিয়ে পণ্যপরিবহণে দুর্ঘটনার আশঙ্কা

346

পারডুবি: মাথাভাঙ্গা ফালাকাটা রাজ্য সড়কের মাথাভাঙ্গা-২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের  হিন্দুস্তান মোড়, পারডুবির উপর দিয়ে প্রতিনিয়ত ভুটভুটি সহ বিভিন্ন ছোট ছোট যানবাহনে বিপজ্জনকভাবে ঝুঁকি নিয়ে অভারলোড করে পণ্য বোঝাই করে চলাচল করায় দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ রাজ্য সড়কের উপর দিয়ে ভুটভুটি সহ বিভিন্ন ছোট যানবাহনে বাঁশ, নির্মাণ সামগ্রীর লোহার রড নিয়ে চলাচল করছে ঝুঁকিপুর্ণ ভাবে।

স্থানীয়রা জানান, পুলিশ প্রশাসনের বিধিনিষেধকে উপেক্ষা করে কোনওরকম নিরাপত্তার  তোয়াক্কা না করে রীতিমত ঝুঁকি নিয়ে চলাচল করছে ভুটভুটি সহ পণ্যপরিবহণকারী ছোট ছোট বিভিন্ন যানবাহন। যেকোনও সময়ে অসাবধনতাবশত বাঁশ, লোহার রড ইত্যাদি সামগ্রী  চলন্ত যানবাহন থেকে পড়ে গিয়ে বড়সর দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি যাত্রীবাহী নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক জানান, ভুটভুটি সহ বিভিন্ন ছোট যানবাহনে বাঁশ, লোহার রড অভারলোড করে চলায় পথে চলার সময়ে পাশকাটাতে গেলে সমস্যায় পড়তে হয়।  এমতাবস্থায় প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

- Advertisement -

পথচলতি সাধারণ মানুষেরাও জানান, বিপজ্জনকভাবে ঝুঁকি নিয়ে পণ্যপরিবহণ চলতে থাকলে যেকোনও সময়েই পথে চলতে গিয়ে  বড়সর বিপদ ঘটে যেতে পারে। দুর্ঘটনার আশঙ্কায় উদ্বেগ প্রকাশ করেন স্থানীয়রা। সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক বর্মন জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশকে জানাব। এবিষয়ে কোচবিহারের ডিএসপি ট্রাফিক নির্মল দাস জানান, বিপজ্জনকভাবে ঝুঁকি নিয়ে চলাচল রুখতে ব্ল্যাক স্পট চিহ্নিত করে বিভিন্ন এলাকায় অভিযান চলছে, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।