ফেডেরারে সিদ্ধান্তে সমর্থন মেডভেদেভের

প্যারিস : উইম্বলডনের প্রস্তুতির জন্য ফরাসি ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেডেরার। এই বিষয়ে তাঁর সিদ্ধান্তকে সমর্থন করলেন দানিল মেডভেদেভ।

রবিবার কোয়ার্টার ফাইনালের পথে ক্রিশ্চিয়ান গারিনকে ৬-২, ৬-১, ৭-৫ সেটে হারিয়েছেন বিশ্বের দুই নম্বর মেডভেদেভ। ম্যাচ শেষে বলেন, আমরা জানি, রজার আরও একটা গ্র‌্যান্ড স্ল্যাম জিততে মরিয়া। আর ও উইম্বলডনকে সবসময়ই প্রাধান্য দেয়। ফলে ওর এই সিদ্ধান্তে আমি অবাক হইনি। এবার ফেডেরারের সামনে জেতার সুযোগ আছে। আর ও তার প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চায় না। ফিট থাকা প্রসঙ্গে তাঁর বক্তব্য, হাঁটুতে একজোড়া অস্ত্রোপচার ও এক বছরের রিহ্যাবের পর শরীরের হাল বুঝে চলা উচিত। সুস্থ হওয়ার পথে তাড়াহুড়ো না করাই ভালো।

- Advertisement -

ফরাসি ওপেন থেকে নাম তোলার সময় প্রসঙ্গে অনেকেই ফেডেরারের সমালোচনা করেছেন। তাঁদের বক্তব্য, তৃতীয় রাউন্ডের ম্যাচের আগে তিনি সরে দাঁড়ালে ডমিনিক কোয়েপফের প্রি-কোয়ার্টারে খেলতে পারতেন। যদিও ২০ গ্র‌্যান্ড স্ল্যামের মালিক সুইস মায়েস্ত্রোর পাশে দাঁড়িয়ে মেডভেদেভ বলেন, পরের রাউন্ডে যাওয়ার জন্য কোয়েপফেরকে রজারের বিরুদ্ধে জিততে হত। ও কখন প্রতিযোগিতা থেকে নাম তুলে নিচ্ছে তা নিয়ে আলোচনা অর্থহীন। টেনিসে পরের রাউন্ডে যাওয়ার জন্য প্রতিপক্ষকে হারাতে হয়। কেন সমালোচনা করা হচ্ছে, তা জানি না। আমি কখনই এই নিয়ে রজারের সমালোচনা করব না।

অন্যদিকে, হঠাৎই রাফায়ে নাদালের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে তাঁর স্ট্যাটাস বদলে বিবাহিত করা হয়। ২০১৯ সালের অক্টোবরে দীর্ঘদিনের প্রেমিকা জিসকা পেরোল্লোকে বিয়ে করেন নাদাল। তবে রবিবার ওই আপডেট দেখে অনেকেই চমকে যান। সমর্থকদের একাংশ নাদালকে শুভেচ্ছা জানান। আবার কেউ কেউ প্রশ্ন তোলেন, নাদাল কি ফরাসি ওপেনের মধ্যেই বিয়ে করলেন!