প্রতিমা নিরঞ্জনে গিয়ে জলে ডুবে মৃত্যু ৭

1511

বেলডাঙা: বিসর্জনের সন্ধ্যায় প্রতিমার সঙ্গে তলিয়ে গেল ৫ ভাসান যাত্রী। ঘটনাটি ঘটেছে, মুর্শিদাবাদের বেলডাঙা এলাকার ডুমনিদহ বিলে। জানা গিয়েছে, সোমবার রাত পর্যন্ত পুলিশ ওই বিল থেকে চার জনের দেহ উদ্ধার করতে পেরেছে। নিঁখোজ এক যুবকের খোঁজে বিলের চার ধারে ডুবুরি নামিয়ে শুরু হয়েছে তল্লাশি। তবে এই ঘটনায় হাইকোর্টের নির্দেশিত পুজো এবং ভাসান সংক্রান্ত বিধিনিষেধ যে মানা হয়নি, তা মেনে নিয়েছে জেলা পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, বেলডাঙা পুর এলাকার হাজরা পরিবারের ওই প্রতিমাটি ডুমনিদহ বিলে ভাসান দিতে নিয়ে যাওয়া হয়েছিল। দু’টি নৌকার মাঝে বাঁশের কাঠামো বেঁধে প্রতিমা বিলের মাঝামাঝি নিয়ে গিয়ে ভাসান দেওয়াই পরিবারের রীতি।

- Advertisement -

এদিনও সেভাবেই ভাসান দেওয়ার চেষ্টা করছিলেন ওই পরিবারের লোকজনেরা। তবে বিধির তোয়াক্কা না-করেই দু’টি নৌকায় অন্তত জনা পঞ্চাশ ভাসান-যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। সন্ধে পৌনে ৬টা নাগাদ প্রতিমা নিরঞ্জনের সময় সেটি হুড়মুড়িয়ে একটি নৌকার উপর পড়ে যায়।

এরপর এদিন জেলা পুলিশ সুপার কে শবরী রাজকুমার বলেন, ‘ঘটনাটি সন্ধ্যার দিকে ঘটায় উদ্ধারকাজে অসুবিধা হয়েছে। পুলিশ এখনও বিল জুড়ে তল্লাশি চালাচ্ছে। ওই নৌকায় বিধি না-মেনে এত জনের ওঠা উচিত হয়নি।’