বিষক্রিয়ায় মৃত্যু ৪ কুইন্টাল মাছের, অন্তর্ঘাতের আশঙ্কা

199

গাজোল: আগামী শুক্রবার শিলিগুড়িতে মাছ বিক্রির করার কথা ছিল। সেই অনুযায়ী নেটিং করে প্রায় চার কুইন্টাল মাছ তৈরি রেখেছিলেন আইনুল হক। কিন্তু গতকাল রাতে কে বা কারা বিষ দিয়ে মেরে ফেলেছে সমস্ত মাছ। ঘটনার জেরে যেমন কপালে হাত পড়েছে তেমনই তীব্র আর্থিক সংকটে পড়েছেন আইনুলবাবু।

পেশায় সিভিক ভলেন্টিয়ার আইনুল হকের বাড়ি করকচ অঞ্চলের বাবনাহার গ্রামে। ওই গ্রাম পঞ্চায়েতেরই বিষহরি-মোরাপাড়া গ্রামে একটি আড়াই বিঘা আয়তনের পুকুর লিজ নিয়ে চাষ করেন। সেই পুকুরে মাছ চাষ করে কিছু বাড়তি আয় করেন তিনি। এবারেও মাছ চাষ করেছিলেন। আগামী শুক্রবার মিনি ট্রাকে করে প্রায় চার কুইন্টাল মাছ শিলিগুড়ি পাঠানোর কথা ছিল। সেই অনুযায়ী কয়েকদিন আগে থেকেই বাটা, আমেরিকান রুই এবং দেশি রুই, কাতলা মাছের নেটিং করে রেখেছিলেন। কিন্তু এদিন সকালে পুকুরে গিয়ে তিনি দেখতে পান মাছগুলো মরে ভেসে উঠতে শুরু করেছে। পুকুরের পাশেই একটি বিষয়ের কৌটো খুঁজে পান তিনি। সেই থেকেই তিনি অনুমান করেছেন কে বা কারা তার ক্ষতি করার উদ্দেশ্যে পুকুরে বিষ ঢেলে দিয়েছে। অবস্থা এমন পর্যায়ে গিয়ে পৌঁছেছে যে এই মাছগুলো তুলে বাজারে আনার সময় পাওয়া যায়নি।

- Advertisement -

এর ফলে প্রায় ৭৫ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি। এই বিষয়ে গাজোল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আইনুল বাবু। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে গাজোল থানার পুলিশ।