হেপাজতে অভিযুক্তের মৃত্যু, কাঠগড়ায় পুলিশ

232

মোথাবাড়ি: পুলিশ হেপাজতে অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য মালদার মোথাবাড়ি এলাকায়। মৃতের নাম বিজয় মণ্ডল (৪৫)। পুলিশ হেপাজতে দুই সিভিক ভলান্টিয়ারের মারে বিজয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের। যদিও পুলিশের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

মৃত বিজয় মণ্ডলের বাড়ি কালিয়াচক-২ নম্বর ব্লকের রথবাড়ি গ্রাম পঞ্চায়েতে কাকমারি মোড়ে। মৃতের ছেলে প্রসেনজিৎ মণ্ডল জানান, তাঁর বাবা মদ্যপ অবস্থায় বাড়িতে গণ্ডগোল করছিলেন। তাঁর মাকে মারধর করছিলেন। এরপরই তিনি কাগমারি মোড়ে পুলিশ ক্যাম্পে গিয়ে দুই সিভিক ভলান্টিয়ারকে ডেকে আনেন। সেই সময় দুই সিভিক ভলান্টিয়ার ও তাঁর বাবার মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরপরই তাঁর বাবাকে কাগমারি মোড়ে পুলিশ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে তাঁকে মোথাবাড়ি থানায় নিয়ে যাওয়া হয়েছিল। থানা থেকে ফোন করে জানানো হয় যে, বাবার মৃত্যু হয়েছে। রথবাড়ি গ্রাম পঞ্চায়েত সদস্যা মল্লিকা মণ্ডল জানান, পুলিশ হেপাজতে এলাকার এক বাসিন্দার মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর কারণ স্পষ্ট নয়।

- Advertisement -

মোথাবাড়ি থানার ওসি মৃণাল চট্টোপাধ্যায় জানান, এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। কোনও সিভিক ভলান্টিয়ার বা পুলিশকর্মী ওই ব্যক্তিকে মারেননি। ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় পরিবারের লোকজনকে মারধর করেছিলেন। ঘটনাটি জানাজানি হতেই ওই ব্যক্তি গণরোষের শিকার হন। সিভিক ভলান্টিয়াররা গণরোষের হাত থেকে তাঁকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। ওই ব্যক্তিকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরে তাঁর মৃত্যু হয়।