তার রাস্তায় ফেলে খেতে ব্যস্ত বিদ্যুৎকর্মীরা, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যক্তির মৃত্যু

892
প্রতীকী ছবি

বর্ধমান: বাড়িতে বিদ্যুতের সংযোগ দিতে এসে বিদ্যুৎবাহী তার রাস্তায় ফেলে রেখেই খেতে চলে গিয়েছিলেন বিদ্যুৎকর্মীরা। সেই তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল পরিবারের কর্তার। মৃতের নাম বিনয় বাগ (৩১)। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানার সেড়ুয়া গ্রামে।

রবিবার বর্ধমান হাসপাতালের পুলিশ মর্গে মৃত ব্যক্তির দেহের ময়নাতদন্ত হয়। এই ঘটনায় বিদ্যুৎ দপ্তরের কর্মীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলার পাশাপাশি মৃতের পরিজন ও প্রতিবেশীরা ক্ষতিপূরণের দাবি তুলেছেন। ভাতার থানার পুলিশ মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করেছে।

- Advertisement -

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেড়ুয়া গ্রামের বিনয় বাগের বাড়িতে বিদ্যুৎ সংযোগ ছিল না। বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য তিনি নিয়ম মেনে বিদ্যুৎ দপ্তরে আবেদন করেছিলেন। তার ভিত্তিতে শনিবার বিনয়বাবুর বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে যান বিদ্যুৎ দপ্তরের কর্মীরা।

গ্রামবাসীদের অভিযোগ, বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে এসে সার্ভিস লাইনের তারটি তাঁরা রাস্তায় ফেলে রেখে দিয়েই খেতে চলে যান। ওই সময়ে পাড়ার একটি শিশুর হাতে ওই তার ঠেকে গেলে সে বিদ্যুৎপৃষ্ট হয়। বিনয়বাবু শিশুটিকে বাঁচাতে পারলেও নিজে বিদ্যুৎপৃষ্ট হন।

পরিবার-পরিজন ও প্রতিবেশীরা আশঙ্কাজনক অবস্থায় বিনয়বাবুকে উদ্ধার করে ভাতার স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন। পথেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে ভাতার থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে।