সদ্যজাত কন্যা শিশুর মৃতদেহ নিল না পরিবার, ঠাঁই পুলিশ মর্গে

237

রায়গঞ্জ, ২০ নভেম্বরঃ সদ্যজাত শিশুর মৃত্যুর ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও, মৃতদেহ না নিল না পরিবার। শুক্রবার রাতে ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। অবশেষে হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে মৃতদেহ রাখা হয় রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের পুলিশ মর্গে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, বুধবার প্রসব বেদনা নিয়ে ইটাহার থানার হাটগাছি গ্রাম পঞ্চায়েতের চন্ডী গ্রামের বাসিন্দা অনিমা বালা দাস রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার ভোররাতে ওই গর্ভবতী মেডিকেল কলেজের লেবার রুমে কন্যা সন্তান প্রসব করেন।

- Advertisement -

সন্তানের ওজন কম ও তীব্র শ্বাসকষ্ট হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তড়িঘড়ি এসএনসিইউ বিভাগে স্থানান্তরিত করেন। গতকাল বৃহস্পতিবার ৯টা নাগাদ ওই শিশুর মৃত্যু হয়। কয়েক ঘণ্টার মৃতদেহ পড়ে থাকলেও, পরিবারের খোঁজ মেলেনি। পরে হাসপাতাল কর্তৃপক্ষের দ্বারস্থ হয় এসএনসিইউ বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। রায়গঞ্জ মেডিকেল কলেজের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। পরিবারের সঙ্গে ফোন মারফত যোগাযোগ করা হচ্ছে।

বৃহস্পতিবারই ফোন মারফত মৃত শিশুর পরিবারকে জানানো হয়। তবে, পরিবারের সদস্যরা আসেননি। এসএনসিইউ বিভাগের কর্তব্যরত শিশু রোগ বিশেষজ্ঞ বলেন, মৃতদেহ বেশিক্ষণ এসএনসিইউ বিভাগে থাকলে অন্যান্য সদ্যজাত শিশুদের ক্ষতি হতে পারে। সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। তাই মৃতদেহ মর্গে পাঠানো হয়েছে।