মহারাষ্ট্রে বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃত বেড়ে ১৫

571
সংগৃহীত

মুম্বই: মহারাষ্ট্রের রায়গঢ়ে বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫। তাঁদের মধ্যে ৮ জন মহিলা। ধ্বংসস্তূপের নীচে এখনও অনেকে আটকে রয়েছে বলে অনুমান করা হচ্ছে। উদ্ধারকাজ এখনও চলছে।

সোমবার মহারাষ্ট্রের রায়গঢ় জেলায় বহুতল ভেঙে পড়ে। ১০ বছরের পুরানো ভেঙে পড়া পাঁচতলা ওই আবাসনে ৪৫টি ফ্ল্যাট ছিল। ধ্বংসস্তূপ সরিয়ে ৬০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। গতকাল দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান রাজ্যের দুই মন্ত্রী আদিত্য ঠাকরে ও একনাথ শিন্ডে। ঘটনায় দুঃখপ্রকাশ করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। পাশাপাশি সবরকম সহায়তার জন্য এনডিআরএফের ডিরেক্টর জেনারেলের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেন বলে জানান। দুর্ঘটনায় আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

- Advertisement -

দুর্ঘটনার বেশ কিছুক্ষণ পর বহুতলের ধ্বংসস্তূপ সরিয়ে চার বছরের এক শিশু ও ষাট বছর বয়সী এক বৃদ্ধাকে উদ্ধার করেন এনডিআরএফের কর্মীরা। উদ্ধারকারীরা জানিয়েছেন, আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। উদ্ধারকাজ এখনও চলছে। এদিকে দুর্ঘটনায় প্রাথমিকভাবে পথচলতি এক ব্যক্তিরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪, ৩০৪ এ, ৩৩৭, ৩৩৮, ৩৪ ধারায় মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ।