পরিবর্তন যাত্রায় এইমস ইস্যুতে মমতাকে আক্রমণ দেবশ্রী’র

56

রায়গঞ্জ: বঞ্চনার অভিযোগ তুলে সরব রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। মঙ্গলবার রায়গঞ্জে বিজেপির পরিবর্তন যাত্রার সভামঞ্চ থেকে এইমস ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন তিনি। পাশাপাশি জনগনের উদ্দেশে জানান এইমসের ধাঁচে কোন প্রতিষ্ঠান করা যায় কি না তা নিয়ে ইতিমধ্যে স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করা হয়েছ।

কোচবিহার থেকে শুরু হওয়া বিজেপির পরিবর্তন যাত্রার রথ এদিন রায়গঞ্জে পৌঁছোয়। রথযাত্রাকে কেন্দ্র করে সুভাষগঞ্জ সংলগ্ন ময়দানে সভা করা হয় বিজেপির তরফে। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী, দীপেন প্রামাণিক সহ বিজেপি নেতারা। এদিন রথযাত্রার সভামঞ্চ থেকে নানা ইস্যুতে তৃণমূলকে আক্রমণ করেন বিজেপি নেতারা। অন্যদিকে সাংবাদিদের মুখোমুখি হয়ে এইমস ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেন, ‘রায়গঞ্জ সহ উত্তরবঙ্গের স্বাস্থ্য পরিষেবা বেহাল। রায়গঞ্জের এইমস সরিয়ে কল্যাণীতে নিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি রায়গঞ্জের মানুষকে বঞ্চিত করেছেন। আমি এই ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রকের সাথে যোগাযোগও করেছিলাম। কিন্তু আমাকে বলা হয়েছে একবার এইমস কোনোও জায়গা থেকে অন্য জায়গায় চলে গেলে তা আর সহজে ফেরানো যায় না। তবুও আমি বলেছি যদি এইমসের ধাঁচে রায়গঞ্জে কোনোও প্রতিষ্ঠান করা যায় কি না তা দেখতে।

- Advertisement -

যদিও এইমস ইস্যুতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর এদিনের প্রতিশ্রুতিকে গুরুত্ব দিতে চাননি তৃণমূল নেতারা। ভোটের জন্য রায়গঞ্জের মানুষকে মিথ্যা গল্প বলা হচ্ছে বলে দাবি তাদের। অন্যদিকে, কংগ্রেসের জেলা কার্যকরী সভাপতি পবিত্র চন্দ বলেন, ‘রায়গঞ্জ থেকে এইমস সরিয়ে নিয়ে গিয়েছে বর্তমান কেন্দ্র ও রাজ্য সরকার। ভোটের আগে এইসব মায়াকান্না কেদে লাভ নেই। আমরাই এইমস করব।