শিশুবাড়িতে ফের চালু সাপ্তাহিক হাট

266

মোস্তাক মোরশেদ হোসেন, রাঙ্গালিবাজনা: করোনা সংক্রমণ এড়াতে গত সপ্তাহে হাট বন্ধ করে দেওয়া হয় শিশুবাড়িতে। ফলে, গত বৃহস্পতিবার ও সোমবার আলিপুরদুয়ার জেলার মাদারিহাট বীরপাড়া ব্লকের শিশুবাড়িতে সাপ্তাহিক হাট বসেনি।

এদিকে, সরকার মদের দোকান খোলার পর মদের দোকানের সামনে সামাজিক দূরত্ব লাটে ওঠার ছবি প্রকাশ্যে আসতেই ব্যবসায়ী সমিতি ও নাগরিক মঞ্চের কর্মকর্তাদের চেপে ধরেন ক্ষুদ্র হাট ব্যবসায়ীরা। মদের দোকানের  সামনে করোনা না ছড়ালে হাটে ছড়াবে কেন, এই প্রশ্ন তুলে বুধবার শিশুবাড়ি কমিউনিটি হলে আয়োজিত  সর্বদলীয় বৈঠকে হইচই জুড়ে দেন ব্যবসায়ীরা। ফলে, ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, বৃহস্পতিবার থেকে আগের মতই হাট বসবে শিশুবাড়িতে।

- Advertisement -

শিশুবাড়ি নাগরিক মঞ্চের সহ সম্পাদক নূর আলম আহমেদ বলেন, “বাস চালু হল। ট্রেন চলাচলের চিন্তাভাবনা চলছে। মদের দোকানে ঠাসা ভিড়। বীরপাড়া বাজারেও ঠাসা ভিড়। তাই আমাদের ওপর প্রচন্ড চাপ সৃষ্টি হচ্ছিল ব্যবসায়ীদের তরফে। বুধবার সর্বদলীয় বৈঠকে ব্যবসায়ীদের যুক্তি আমরা খন্ডন করতে পারিনি।”

রাঙ্গালিবাজনা গ্রাম পঞ্চায়েতের শিশুবাড়ি এলাকার সদস্য অসীম ঘোষ বলেন, “আমরা বহুদূর থেকে ব্যবসায়ীদের হাটে আসা আটকাতে চেয়েছিলাম। কারণ, হাটের ভিড় বিপজ্জনক হয়ে উঠছিল। আমরা আবেদন রেখেছি যাতে অন্ততপক্ষে কিছুদিন মাদারিহাট বীরপাড়া ব্লকের বাইরের ব্যবসায়ীরা শিশুবাড়ি হাটে না আসেন।”

শিশুবাড়ি ব্যবসায়ী সমিতির সম্পাদক জয় আচার্য্য বলেন, “শিশুবাড়িতে হাট বন্ধ হওয়ায় ক্ষুদ্র ব্যবসায়ীরা আর্থিক লোকসানের মুখে পড়েছিলেন। আমরা দূর দূরান্তের ব্যবসায়ীদের হাটে না আসতেই আবেদন রেখেছি। এরপরও কেউ এলেও অবশ্য  আটকানো তো যাবে না। তবে, স্যোশ্যাল ডিসট্যান্স বজায় রাখার চেষ্টা করা হবে।”