লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় গ্রেপ্তার দীপ সিধু

167
ছবি সংগৃহীত

নয়াদিল্লি: শেষমেষ পুলিশের জালে ধরা পড়ল পঞ্জাবি অভিনেতা দীপ সিধু। অভিযোগ, ২৬ জানুয়ারি দিল্লিতে কৃষক আন্দোলনের নামে তাণ্ডব চালিয়েছিলেন তিনি। আন্দোলনকারী কৃষকদের উসকেছিলেন পঞ্জাবি এই গায়ক তথা অভিনেতা। অবশেষে সেই ঘটনার প্রায় দুই সপ্তাহ পর তাকে গ্রেপ্তার করা হল।
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রজাতন্ত্র দিবসের দিন লাল কেল্লায় ঢুকে ভাঙচুর চালানো ও পতাকা ওড়ানোর ঘটনায় মূল অভিযুক্ত ছিল দীপ সিধু। তারপর থেকেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। সেদিনের বিক্ষোভের ঘটনায় পাঞ্জাবি অভিনেতা দীপ সিধুর খোঁজে তদন্ত শুরু করে দিল্লি পুলিশ। তাঁর অবস্থান সম্বন্ধে উপযুক্ত খবর দিতে পারলে ১ লক্ষ টাকার পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছিল পুলিশের তরফে। মঙ্গলবার পঞ্জাবে চণ্ডীগড় ও আম্বালার মধ্যে জিরাকপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
প্রসঙ্গত, প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লি। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ বাধে। পরিস্থিতি সামলাতে পুলিশকে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়। ব্যারিকেড ভাঙার পাশাপাশি সরকারি বাস এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা।