প্রি-কোয়ার্টারে দীপিকা, নামছেন অতনু

টোকিও : টোকিওয় তিরন্দাজিতে ভারতীয় প্রতিনিধিদের মধ্যে টিকে থাকলেন দীপিকা কুমারি ও অতনু দাস। বুধবার ব্যক্তিগত ইভেন্টে টানা দুই ম্যাচ জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন দীপিকা। তবে বিশ্বের দুনম্বরকে হারানোর কিছুক্ষণের মধ্যেই এক নম্বরের কাছে হেরে বিদায় নিলেন প্রবীণ যাদব। হারলেন তরুণজিৎ রাইও। বৃহস্পতিবার ব্যক্তিগত রিকার্ভে অভিযান শুরু করবেন অতনু দাস।

এদিন প্রথম রাউন্ডে প্রতিবেশী ভুটানের তিরন্দাজ কর্মাকে ৬-০ পয়েন্টে হারালেন দীপিকা। জিতলেও যে ভালো খেলেছেন তিনি, তা অবশ্য বলার উপায় নেই। কারণ ৯টি তীরের মধ্যে মাত্র একটিতে ১০ পয়েন্ট পেলেন, ৮ পেলেন তিনবার। পরের রাউন্ডে মার্কিন প্রতিপক্ষ জেনিফার মুসিনো-ফার্নান্ডেজের বিরুদ্ধেও তাঁর পারফরমেন্স বেশ সাদামাঠা। কোনওরকমে ৬-৪ পয়েন্টে জিতলেন। ১৫ শটে পারফেক্ট ১০ মাত্র তিনবার। এবার অলিম্পিকে ফেভারিট কোরিয়ান তীরন্দাজরা নিয়মিত ১০ পয়েন্ট স্কোর করছেন। ফলে পদক পাওয়ার জন্য উন্নতি করতে হবে দীপিকাকে।

- Advertisement -

এদিনের লড়াই শেষে দীপিকা বলেন, আমি সত্যিই চাপে ছিলাম। তবে দেশের মানুষের প্রত্যাশার চাপ নয়, আমি নিজেকে ছাপিয়ে যাওয়ার জন্য চাঁদমারির সামনে দাঁড়াই। বিশ্বকাপে ভালো ফল করাটা আদতে ক্ষতি করেছে বলে মনে করছেন তিনি, আমি জানি না কেন বিশ্বকাপের ঠিক আগে বড় টুর্নামেন্টে ভালো কিছু করি। এতে মানুষের প্রত্যাশা বেড়ে যায়। এবারও তাই হল। টোকিওর আবহাওয়া প্রসঙ্গে তাঁর বক্তব্য, আমি এখানের আবহাওয়া ভালোভাবে বুঝতে পারছি, তা নয়। গতবারে (২০১৯ সালে টোকিওয় টেস্ট ইভেন্ট) এমন সমস্যা হয়নি। আশা করছি পরের দিন পরিস্থিতি কিছুটা আমার পক্ষে থাকবে।

বৃহস্পতিবার অভিযান শুরু করবেন অতনু। প্রথম রাউন্ডে তাঁর লড়াই তাইপের ডেং ইউ-চেংয়ের বিরুদ্ধে। এই ম্যাচ জিতলে এদিনই দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলবেন অতনু। বাকি সকলে ছিটকে যাওয়ায় আপাতত পদক জয়ের দায়িত্ব রয়েছে তিরন্দাজ দম্পতি অতনু ও দীপিকার কাঁধে।