জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে ঢুকে পড়ল হরিণ

99

গয়েরকাটা: সাতসকালে ডুয়ার্সের মোরাঘাট জঙ্গল থেকে পথভ্রষ্ট হয়ে লোকালয়ে ঢুকে পড়ল একটি দলছুট হরিণ। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে বানারহাট থানার অন্তর্গত দুরামারির উত্তর শালবাড়ি গ্রামে। গ্রামবাসীদের তাড়া খেয়ে গোয়াল ঘরে ঢুকে পড়ে হরিণটি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়। অবশেষে গ্রামবাসীরা হরিণটিকে ধরে বনদপ্তরের হাতে তুলে দেয়।

স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে উত্তর শালবাড়ি গ্রামে আচমকাই একটি হরিণ গ্রামবাসীদের নজরে পড়ে। এরপর গ্রামের কিছু যুবক তাড়া করলে হরিণটি সুভাষ রায় নামে এক ব্যক্তির গোয়াল ঘরে আশ্রয় নেয়। এরপর বিন্নাগুড়ি বন্যপ্রাণ স্কোয়াডের বনকর্মীরা ঘটনাস্থলে গিয়ে হরিণটি উদ্ধারের জন্য জাল দিয়ে ফাঁদ পাতে। কিন্তু সেই জাল টপকে হরিণটি পালিয়ে যায়। এরপর সাত কিলোমিটার পথ অতিক্রম করে বানারহাট থানার ধন্দাসিমলা এলাকা হয়ে পুনরায় উত্তর শালবাড়ি মৌজায় চলে যায় সেটি। শেষে গ্রামবাসী ও বনদপ্তরের যৌথ উদ্যোগে স্থানীয় যুবকদের হাতে ধরা পড়ে হরিণটি।

- Advertisement -

বনদপ্তরের সূত্রে খবর, উদ্ধার করা দলছুট হরিণটি স্পটেড ডিয়ার চিতল হরিণ প্রজাতির। বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার রেঞ্জার শুভাশিস রায় জানান, উদ্ধার করা হরিণটি সুস্থ রয়েছে। পরে গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।