অসম রাইফেলসকে উড়িয়ে কোয়ার্টারে গোকুলাম

প্রতীকী ছবি।

কলকাতা : অসম রাইফেলসকে ৭-২ গোল উড়িয়ে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা। গ্রুপে অন্য ম্যাচে হায়দরাবাদ এফসিকে ২-১ গোলে হারিয়ে নকআউটে গেল আর্মি রেড। শেষ আটে গোকুলামের প্রতিপক্ষ মহমেডান, আর্মি রেড খেলবে বেঙ্গালুরু ইউনাইটেডের বিরুদ্ধে।

রবিবার কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ২-০ এগিয়ে যায় গোকুলাম। প্রথম মিনিটেই গোল করেন এলভিস চিকাতার। তার রেশ কাটার আগেই স্কোরবুকে নাম তোলেন বেনেস্টন ব্যারেটো। ৩৪ মিনিটে ৩-০ করে রহিম অসুমানু। এর মিনিট দুয়ে পর অসম রাইফেলসের রজার সিং একটি গোল শোধ করলেও চাপে পড়েনি গোকুলাম। বরং প্রথমার্ধের শেষ মিনিটে ব্যারেটোর দ্বিতীয় গোলের সুবাদে ৪-১ এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে কেরালার দলটি। দ্বিতীয়র্ধের ৫২ ও ৭২ মিনিটে জোড়া গোল করে এবারের ডুরান্ডের প্রথম হ্যাটট্রিকটি করেন এলভিস। ৬১ মিনিটে গোল করেন গোকুলামের সুপার সাব সৌরভ। মাঝে ৬৩ মিনিটে সামুজাল রাভা একটি গোল শোধ করলেও ম্যাচের ফলে কোনও প্রভাব পড়েনি। যুবভারতী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্মি রেড ও হায়দরাবাদ। ৩২ ও ৭০ মিনিটে জোড়া গোল করেন আর্মির লিটন শীল। ৩৪ মিনিটে হায়দরাবাদের একমাত্র গোলটি করেন কৌস্তভ দত্ত। গোকুলামের এলভিস ও আর্মির লিটন ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

- Advertisement -

অন্যদিকে, রবিবার কলকাতা লিগের ম্যাচে ৫-০ গোলে খিদিরপুরকে উড়িয়ে দিল কলকাতা কাস্টমস। অন্য ম্যাচে পিয়ারলেসকে ২-০ গোলে হারাল জর্জ টেলিগ্রাফ। ইস্টবেঙ্গল মাঠে কাস্টমসের হয়ে জোড়া গোল করেন অ্যালোসিয়াস ও জোয়েল সানডে। অন্য গোলটি রবি হাসদাঁর। নৈহাটি স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন পিয়ারলেসের বিরুদ্ধে জর্জের গোলদাতা মহিতোষ রায় ও সৌভিক ঘোষাল। কোচবিহারের ছেলে মহিতোষ লিগে তিন নম্বর গোলটি করে ফেললেন এদিন।