বাইপাস নির্মাণের কাজ ঢিলেঢালা, ক্ষুদ্ধ স্থানীয় বাসিন্দা 

229

রায়গঞ্জ: রুপাহার থেকে পানিশালা-তেঁতুলতলা পর্যন্ত জাতীয় সড়কের বাইপাস নির্মাণের কাজ চলছে ঢিলেঢালা। রুপাহার থেকে অভর পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে। অভরের পর কুলিক নদীর ওপর একটি ব্রিজ নির্মাণ হলেও রাস্তার মাটি ভরাটের কাজ বন্ধ হয়ে রয়েছে। প্রায় দেড় মাসের বেশি সময় ধরে কাজ হচ্ছে না বলে অভিযোগ। রাস্তার উপর উপর মেশিনপত্র পড়ে রয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, রাস্তার কাজ আটকে থাকায় ধুলোর সমস্যা হচ্ছে। বাইপাস তৈরির কাজ বিলম্ব হওয়ায় হতাশ হয়ে পড়েছেন বাসিন্দারা।

গ্রামবাসীদের দাবি, প্রায় ১২ কিমি দীর্ঘ এই বাইপাস নির্মাণ হয়ে গেলে রায়গঞ্জ শহরের যানজট কমবে। রুপাহার থেকে ডালখোলা পর্যন্ত ৪৫ কিমি রাস্তা ফোর লেন হচ্ছে। ভিটিহার গ্রামের বাসিন্দা সুলতান আলি জানান, খুব ঢিলেঢালা কাজ হচ্ছে। কবে কাজ শেষ হবে বোঝা যাচ্ছে না। ধুলোবালিতে থাকা যাচ্ছে না বাড়িতে।

- Advertisement -

পশ্চিম দিনাজপুর চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শংকর কুন্ডু বলেন, ‘কাজ খুবই ঢিলেঢালা হচ্ছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ যুক্তি দেখিয়েছিল, বর্ষার কারণে মাটির কাজ বন্ধ। অথচ এবছর সেপ্টেম্বর মাসে রুপাহার-পানিশালা ও ডালখোলা বাইপাসের কাজও শেষ হওয়ার কথা ছিল। আশাকরি ডিসেম্বর মাসে ডালখোলায় এক লেনের রাস্তা চালু হয়ে যাবে।‘ রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী বলেন, ‘রায়গঞ্জ -ডালখোলা ফোর লেন নিয়ে দীর্ঘদিন ধরে টালবাহানা চলছে। দ্রুত যাতে কাজ শেষ হয় সেই দাবি জানাবো আবার।‘