মুম্বই, ১ নভেম্বরঃ এক বিজ্ঞাপনে আইনজীবীর পোশাক পরায় অভিনেতা অমিতাভ বচ্চনকে আইনি নোটিশ পাঠাল দিল্লি বার কাউন্সিল। নোটিশ পাঠানো হয়েছে এভারেস্ট মশলা, ইউটিউব এবং একটি বিজ্ঞাপন সংস্থাকেও।

নোটিশে বলা হয়েছে, আইনজীবীর পোশাক ওই বিজ্ঞাপনে ব্যবহারের আগে এবং বিজ্ঞাপন প্রচারের আগে যথাযথ অনুমোদন নেওয়া হয়নি। এর জেরে সংশ্লিষ্ট ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।

বার কাউন্সিলার জানিয়েছে, সংশ্লিষ্ট ব্যক্তি ও সংস্থাকে নোটিশ পাওয়ার দশ দিনের মধ্যে ওই মুচলেকা দিতে হবে। নির্দেশ পালন করা না হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।
নোটিশে লেখা হয়েছে, ‘আপনাকে/আপনাদের অবিলম্বে এই ধরণের বিজ্ঞাপন বন্ধ করতে হবে এবং বার কাউন্সিল অফ দিল্লি, বার কাউন্সিল অফ ইন্ডিয়া ও অন্যান্য রাজ্যের বার কাউন্সিলগুলিকে লিখিত প্রতিশ্রুতি দিতে হবে যে, ভবিষ্যতে কোনও বিজ্ঞাপনে আইনজীবীর পোশাক ব্যবহার করা হবে না।’
আলোচ্য বিজ্ঞাপনটিতে দেখা গিয়েছে, অমিতাভ বচ্চন নিজের ড্রেসিং রুমে আইনজীবীর পোশাক পরে বসে রয়েছেন। ওই ঘরে দু’জন সহ-শিল্পী ঢুকে তাঁরা বচ্চনকে পাও ভাজি খাওয়ার জন্য অনুরোধ করছেন। ওই খাবার খেয়ে প্রশংসায় পঞ্চমুখ বিগ বি-কে রান্নায় ব্যবহৃত মশলা সম্পর্কে তারিফ করতে দেখা যায়।