দিল্লিতে শিলাবৃষ্টি, ঠান্ডায় কাঁপছে উত্তর ভারত

136

নয়াদিল্লি: শিলাবৃষ্টির প্রবল শব্দে বুধবার ঘুম ভাঙল রাজধানীর। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এদিন সকাল ৭টা নাগাদ হালকা বৃষ্টি শুরু হয় দিল্লিতে। সেই সঙ্গে বিভিন্ন জায়গায় শিলাবৃষ্টিও হয়।

ভারতীয় আবহাওয়া দপ্তর (আইএমডি)-এর তরফে এর আগেই দিল্লির বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা ১৩ ডিগ্রি ও ২১ ডিগ্রি থাকবে বলে আশা করা হচ্ছে। আইএমডি-র তরফে জানানো হয়েছে, দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম, উত্তর এবং উত্তর-পশ্চিম সহ দিল্লির বিস্তীর্ণ জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ভিয়ান্ডি, মানেসর, গুরুগ্রাম, মুজফ্‌ফরনগর সহ বিভিন্ন জায়গায় আগামী কয়েক ঘণ্টা বৃষ্টি চলবে বলেও জানানো হয়েছে। টানা চারদিন ধরে বৃষ্টি হচ্ছে দিল্লিতে। গত শুক্রবার দিল্লির তাপমাত্রা ১.১ ডিগ্রিতে নেমেছে, যা ১৫ বছরে সর্বনিম্ন।

- Advertisement -

এদিকে প্রবল শৈত্যপ্রবাহের দাপটে কাঁপছে উত্তর ভারতের বিভিন্ন রাজ্য। গত দু’দিন ধরেই জম্মু-কাশ্মীর এবং হিমাচল প্রদেশে তুষারপাত চলছে। তুষারপাতের ফলে সোমবার শ্রীনগর বিমানবন্দর বন্ধ ছিল। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, গত ১০ দিন ধরেই উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে প্রবল শৈত্যপ্রবাহ চলছে। নতুন বছরের শুরুতে দিল্লি, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, উত্তরপ্রদেশের বেশ কিছু এলাকায় শীতে জবুথবু অবস্থা।