চা বাগান শ্রমিকদের নগদ মজুরি দেওয়ার দাবি

446

মেটেলি: পুরোনো নিয়মে চা বাগানের শ্রমিকদের নগদ মজুরি দেওয়ার দাবিতে গেট মিটিং করা হল। বৃহস্পতিবার মেটেলি ব্লকের জুরন্টি চা বাগানে জাতীয় কংগ্রেসের এনইউপিডাবলু ও তৃণমূল কংগ্রেস মজদুর ইউনিয়নের তরফে যৌথভাবে প্রায় দুই ঘন্টার এই গেট মিটিংয়ের আয়োজন করা হয়।

জানা যায়, প্রতি মাসের ৭ তারিখ বাগানের শ্রমিকদের মজুরি দেওয়া হয়। কিন্তু ব্যাংক একাউন্টে মজুরি দেওয়ার ফলে শ্রমিকরা তাদের মজুরির টাকা সময় মতো পাচ্ছে না। ফলে সমস্যায় পড়তে হচ্ছে শ্রমিকদের। চলতি মাসের ৭ তারিখ মজুরি দেওয়ার কথা থাকলেও ব্যাংকের লিংক ফেলের জন্য আজ পর্যন্ত বহু শ্রমিক তাদের মজুরি থেকে বঞ্চিত।

- Advertisement -

অন্যদিকে, কাজ করার পরেও শ্রমিকরা নিজেদের প্রাপ্য টাকা পেতে হয়রানি হচ্ছে। তাই এদিন পুরোনো নিয়মে নগদে মজুরি দেওয়ার দাবি জানিয়েছেন শ্রমিকরা।

বাগানের শ্রমিক নেতা তথা চা বাগান তৃনমূল কংগ্রেস মজদুর ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জোসেফ মুন্ডা বলেন, ব্যাংক একাউন্টে মজুরি দেওয়ার ফলে সমস্যায় পড়েছে শ্রমিকরা। তাই বাধ্য হয়ে শ্রমিকরা আজ আন্দোলনে নেমেছে। আজ গেট মিটিংয়ের মাধ্যমে পুরোনো নিয়মে নগদে মজুরি দেওয়ার দাবি জানান শ্রমিকরা। ব্যবস্থা না নেওয়া হলে আগামীতে বৃহত্তর আন্দোলন করা হবে।

এদিনের গেট মিটিংয়ের নেতৃত্ব দেন সিবিটিসিএমইউয়ের মেটেলি ব্লক সভাপতি উমেশ কালানদী, এনইউপিডাবলুইউ-এর বিরু মাঝি, অভিজিৎ কালানদী প্রমুখ।