কামতাপুরি ভাষায় প্রাক্-প্রাথমিক শিক্ষা চালুর দাবি

226

তুফানগঞ্জ: কামতাপুরি ভাষার নিজস্ব লিপির মধ্য দিয়ে ২০২১ সালের শিক্ষাবর্ষে প্রাক প্রাথমিক শিক্ষা চালু, কামতাপুরি স্বশাসিত পরিষদ গঠন করা, কামতাপুরি মানুষ গুলোর চাকরির জন্য পৃথক রিক্রুটমেন্ট বোর্ড গঠন করা, কামতাপুরি প্রাক প্রাথমিক সহ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কামতাপুরি শিক্ষা ও জেল ফেরত পরিবার গুলোর মানুষজনদের সুযোগ দেওয়া সহ মোট সাত দফা দাবি আদায়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে দাবি সনদ প্রদান করল কামতাপুর ডেমোক্র্যাটিক পার্টি।

সোমবার দুপুরে দাবি সনদ প্রদান করা হয় তুফানগঞ্জের মহকুমা শাসকের মাধ্যমে। কামতাপুর ডেমোক্র্যাটিক পার্টির তরফে, তুফানগঞ্জ শহরের বাজার মোড় থেকে দাবি সনদ প্রদানের আগে একটি মিছিল বের হয়। মিছিলটি তুফানগঞ্জ শহরের রানীরহাট বাজার হয়ে তুফানগঞ্জ মহকুমা শাসকের কার্যালয়ের সামনে শেষ হয়।

- Advertisement -

সেখানে কামতাপুর ডেমোক্র্যাটিক পার্টির একটি প্রতিনিধি দল তুফানগঞ্জ মহকুমা শাসকের অফিসে গিয়ে স্মারকলিপি জমা দেন। কামতাপুর ডেমোক্র্যাটিক পার্টির কেন্দ্রীয় কমিটির সভানেত্রী তপতি রায় মল্লিক বলেন, ‘দাবি সমূহ পূরণ না হলে আগামী দিনে আমরা বৃহত্তর আন্দোলনে সামিল হব। তুফানগঞ্জ মহকুমা শাসকের কার্যালয় সূত্রে দাবি সনদ প্রাপ্তির কথা স্বীকার করা হয়েছে।