ভোটের মুখে কুর্তি সেতু সংস্কারের জোরাল দাবি বাসিন্দাদের

56

মেটেলি: সংস্কারের অভাবে সেতু বেহাল হয়ে আরও ভয়াবহ আকার ধারণ করেছে। তাই এবার ভোটের মুখে মেটেলির বেহাল কুর্তি সেতু সংস্কারের জোরাল দাবি তুললেন বাসিন্দারা। মেটেলি বাজার থেকে ইনগু, জুরন্টি, চিলোনি ও নাগেশ্বরী চা বাগান যাওয়ার একমাত্র যোগাযোগের মাধ্যম এই কুর্তি সেতু। প্রতিদিনই এই সেতুর ওপর দিয়ে চলাফেরা করেন চারটি চা বাগানের কয়েক হাজার মানুষ। চলে বাইক থেকে শুরু করে ছোট-বড় গাড়িও। দীর্ঘ কয়েক বছর ধরে সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে সেতুটি। অবিলম্বে সংস্কার না করা হলে সেতুটির অবস্থা আরও ভয়াবহ হয়ে উঠবে বলে আশঙ্কা করছেন বাসিন্দারা।

বেহাল সেতুর ওপর দিয়ে যাতে কোনও ভারী যানবাহন চলাচল না করে তার জন্যে প্রশাসনের তরফে একটি বোর্ডও লাগানো হয়েছে। তবে প্রশাসনের নির্দেশ উড়িয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ওই সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলছে বলে অভিযোগ। এতে যেকোনও সময় বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে প্রশাসনের কর্তারা একাধিকবার সেতুটি পরিদর্শন করে গেলেও কাজের কাজ কিছুই হয়নি বলে দাবি করেছেন বাসিন্দারা। তাই ভোটের আগে বেহাল সেতুটি সংস্কারের জোরাল দাবি উঠেছে। এদিকে, এই বেহাল সেতুকেই হাতিয়ার করে ভোট প্রচারে নেমেছে বিরোধী দলগুলি।

- Advertisement -

জলপাইগুড়ি জেলা পরিষদের সহ সভাধিপতি দুলাল দেবনাথ জানান, সেই সংস্থাকে সেতু সংস্কারের জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের একজনের মৃত্যুর কারণে কাজ থেমে যায়। ভোট পার হলেই সেতুটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।