পারডুবিতে রাস্তা সংস্কারের দাবিতে সরব এলাকাবাসী

253

পারডুবি: রেইনকাটের জেরে রাস্তার বেশকিছু অংশ ধসে বিচ্ছিন্ন হল যোগাযোগ ব্যবস্থা। মঙ্গলবার পারডুবিতে রাস্তা সংস্কারের দাবিতে সরব হলেন এলাকাবাসী।

মাথাভাঙ্গা ২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের দোলং এর কুঠির দেবসিংহ পাড়া এলাকার যাতায়াতের একমাত্র রাস্তাটির ধারে রেইনকাটের জেরে বেশকিছু অংশ ধসে বিপজ্জনক হয়ে পড়েছে। স্থানীয়দের অভিযোগ, কয়েকদিনের টানা বৃষ্টির জেরে এলাকার রাস্তার ধারে পুকুর থাকায় প্রথমে ভাঙনের সৃষ্টি হয়। এরপর রাস্তার বেশকিছু অংশ ধসে পড়ে। ফলে স্থানীয়দের চলাচলে সমস্যা হয়েছে। এদিন রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয়রা সরব হয়েছেন।

- Advertisement -

স্থানীয়রা জানান, প্রতিবছর বর্ষায় রাস্তায় ভাঙনের সৃষ্টি হয়। কিছুদিন আগেই ১০০ দিনের কাজের প্রকল্পে মাটি কাটা হয়, সেই সময় স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যের কাছে স্থানীয়রা আর্জি জানান যেহেতু এলাকায় পুকুর রয়েছে এবং প্রতিবছর বর্ষায় দোলং নদীর জল বাড়লেই ধস নেমে রাস্তা ভেঙে যায়, তাই এলাকার রাস্তাটির ভেঙে যাওয়া অংশে পাইলিং করে যাতে বজরি ফেলে খুব শীঘ্রই মেরামত করা হয়। কিন্তু সেই দাবি পূরণ হয়নি বলেও অভিযোগ স্থানীয়দের। তাঁরা জানান, শীঘ্রই রাস্তা সংস্কারের কাজ শুরু না হলে বড় বিপদের সম্ভাবনা রয়েছে। কারণ রাস্তার একচিলতে জায়গার ওপর দিয়ে বিপজ্জনকভাবে চলাচল করতে হচ্ছে। ফলে বড় দুর্ঘটনার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। রাস্তা সংস্কার না হলে আগামী দিনে তাঁরা বৃহত্তর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি দেন।

এইবিষয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য সুজিত মণ্ডল জানান, বিষয়টি স্থানীয় গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানের সঙ্গেও কথা বলা হবে। স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক বর্মন জানান, খুব শীঘ্রই যাতে সমস্যার সমাধান হয় সেই বিষয়ে গ্রাম পঞ্চায়েতের তরফে উদ্যোগ নেওয়া হবে। আগামী আর্থিক বছরে ওই এলাকায় দোলং নদীর জল যাতে না ঢুকতে পারে তার জন্য একটি বাঁধ তৈরির পরিকল্পনাও নেওয়া হয়েছে।