রাস্তা বেহাল, প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

145

হরিশ্চন্দ্রপুর: রাস্তা সংস্কারের দাবিতে শুক্রবার পথ অবরোধ করলেন হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের লক্ষ্মীপুরের বাসিন্দারা। এদিন তাঁরা টায়ার জ্বালিয়ে ও বেহাল রাস্তায় ধানের চারা লাগিয়ে বিক্ষোভ দেখান।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাস্তা তৈরি হওয়ার পর ১০ বছর কোনও সংস্কার হয়নি। ১০টি গ্রামের কয়েক হাজার বাসিন্দা ওই রাস্তার ওপর নির্ভরশীল। নসরপুর, ভেলাবাড়ি, চন্ডিপাড়া ও গাররা-ভাটোলে যেতে অনেকেই ওই রাস্তা ব্যবহার করেন। কিন্তু বেহাল দশার কারণে সমস্যায় পড়েছেন সকলে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। রাস্তায় অন্য যানবাহন তো বটেই, এমনকি অ্যাম্বুল্যান্সও ঢুকতে চায় না। অভিযোগ, বিষয়টি নেতাদের বারবার বলেও কোনও কাজ হচ্ছে না।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা টিটুন থোকদার জানান, তাঁর বাবা সনাতন থোকদার কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। বুধবার মালদার এক নার্সিংহোমে তাঁকে ভর্তি করাবেন বলে অ্যাম্বুল্যান্স ঠিক করেন। কিন্তু অ্যাম্বুল্যান্স নিয়ে ওই রাস্তায় আসতে অস্বীকার করেন চালক। অটোতে করে নার্সিংহোমে নিয়ে যাওয়ার সময় পথেই মৃত্যু হয়‌ সনাতনবাবুর।

নকুল চন্দ্র থোকদার নামে অপর স্থানীয় বাসিন্দা জানান, রাজনৈতিক নেতা, প্রশাসনিক কর্তাদের বিষয়টি বহুবার জানানো হয়েছে। ভোটের আগে জনপ্রতিনিধিরা রাস্তা মেরামতের আশ্বাস দেন। কিন্তু তারপর আর কোনও কাজ হয় না।

জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরী জানান, রাস্তা সংস্কারের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বর্ষার পর কাজ শুরু হবে। কুশিদার প্রধান ফোন রিসিভ না করায় এবিষয়ে তাঁর বক্তব্য মেলেনি।