মিড ডে মিলের কাজে যুক্তদের ভ্যাকসিন দেওয়ার দাবি

67

রায়গঞ্জ: মিড ডে মিল রান্নার সঙ্গে যুক্ত কর্মীদের ভ্যাকসিন দেওয়ার দাবি উঠেছে রায়গঞ্জে। শিক্ষক-শিক্ষিকারা ভ্যাকসিন পেলেও ওই কর্মীরা এখনও ভ্যাকসিন পাননি। এবিষয়ে কোনও নির্দেশিকা জারি না হওয়ায় তাঁরা ক্ষোভ প্রকাশ করেছেন। মধুমালা সরকার, টুলটুলি বর্মন, প্রভা শর্মা সহ অন্য কর্মীদের বক্তব্য, দ্রুত তাঁদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করতে হবে। তাঁরা মিড ডে মিলের সামগ্রী প্যাকেট করে অভিভাবকদের হাতে তুলে দিচ্ছেন। মানুষের সংস্পর্শেও আসছেন। অথচ তাঁদের ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে কেউ কোনও পদক্ষেপ করছেন না।

রায়গঞ্জের দেবীনগর কৈলাসচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক উৎপল দত্ত জানান, মিড ডে মিল রান্নার সঙ্গে যুক্ত কর্মীরা শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কাজ করছেন। তাঁরা না থাকলে অভিভাবকদের হাতে মিড ডে মিলের সামগ্রী তুলে দেওয়া সম্ভব হতো না। তাঁদের ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে পদক্ষেপ করা হোক। একই কথা জানিয়েছেন হাতিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক অনিরুদ্ধ সিনহা।

- Advertisement -

রায়গঞ্জ ব্লক স্বাস্থ্য আধিকারিক আমতামাজ আলি জানান, ব্লক অফিস থেকে মিড ডে মিল রান্নার সঙ্গে যুক্ত কর্মীদের নামের তালিকা এলে তাঁদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। হেমতাবাদের বিডিও লক্ষ্মীকান্ত রায় জানান, স্কুলগুলি কর্মীদের নামের তালিকা পাঠালে তা স্বাস্থ্য দপ্তরের কাছে পাঠিয়ে দেওয়া হবে।