ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ স্বাস্থ্যকেন্দ্রে

213

আসানসোল: করোনা ভ্যাকসিন না পেয়ে স্বাস্থ্যকেন্দ্র ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় গ্রামবাসীরা। সোমবার আসানসোল পুরনিগমের ৮৭ নম্বর ওয়ার্ডে মহিশীলায় আরবান প্রাইমারি হেল্থ সেন্টারে ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। আসানসোল দক্ষিণ থানার পুলিশ স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছোয়। ভ্যাকসিন নিতে আসা মানুষেরা পুলিশকে ঘেরাও করে বিক্ষোভ দেখানো শুরু করে। পুলিশ পুরনিগমের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলে দুপুর ২টার পরে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গিয়েছে, এদিন সকাল থেকেই আসানসোল পুরনিগমের এই স্বাস্থ্যকেন্দ্রে প্রচুর মানুষ লাইন দিয়েছিল ভ্যাকসিন নিতে। তাদের দাবি তাঁরা ভ্যাকসিন অনলাইনে বুক করলেও এখান থেকে ভ্যাকসিন পাচ্ছেন না। কিন্তু অনেকেই অনলাইনে বুক না করেও এই স্বাস্থ্যকেন্দ্রে এসে বেআইনিভাবে ভ্যাকসিন পাচ্ছেন বলে অভিযোগ। এই ঘটনার কথা জানাজানি হতেই স্থানীয়রা স্বাস্থ্যকেন্দ্র চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এরফলে এই স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার কাজ বন্ধ হয়ে যায়।

- Advertisement -

বিক্ষোভকারীদের অভিযোগ, গত কয়েকদিন আগে অনলাইনে ভ্যাকসিনের জন্য স্লট বুক করা হয়েছিল। আমাদেরকে এখানে এসে ভ্যাকসিন নেওয়ার ম্যাসেজ দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও বারবার এখানে এসেও ভ্যাকসিন পাচ্ছিনা। এই স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বে থাকা পুরনিগমের স্বাস্থ্যকর্মীরা বাসিন্দাদের জানিয়েছেন আগের থেকেই নাকি অন্য লোকের নাম তাদের কাছে চলে এসেছে। কীভাবে স্লট বুক করেও অন্য লোকেরা ভ্যাকসিন পাচ্ছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা। যদিও স্লট বুকিং করা থাকলেও ভ্যাকসিন পাচ্ছেন না এমন অভিযোগ অস্বীকার করেছে পুরনিগমের স্বাস্থ্যকর্মীরা।

আসানসোল পুরনিগমের  স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গঙ্গোপাধ্যায় বলেন, ‘বিষয়টি নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। তবে কাউকেই অনলাইনে স্লট বুকিং ছাড়া ভ্যাকসিন দেওয়া হয় নি।’