লালা পরীক্ষার দাবিতে বিক্ষোভ কোয়ারান্টিন সেন্টারে

185

কালচিনি: লালা পরীক্ষার দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠল কালচিনি ব্লকের মেন্দাবাড়ির কৃষক বাজার কোয়ারান্টিন সেন্টার। অভিযোগ, ওই কোয়ারান্টিন সেন্টারে আগে আসা পরিযায়ী শ্রমিকদের লালার নমুনা না সংগ্রহ করে পরে আসা পরিযায়ী শ্রমিকদের লালার নমুনা সংগ্রহ করছে স্বাস্থ্য দপ্তর। অবিলম্বে ওই কোয়ারান্টিন সেন্টারে আগে আসা পরিযায়ী শ্রমিকদের লালার নমুনা সংগ্রহের দাবিতে শনিবার বিক্ষোভ শুরু করেন আবাসসিকরা।

এদিন ওই কোয়ারান্টিন সেন্টারে স্বাস্থ্য দপ্তরের লালা সংগ্রহের ভ্যান প্রবেশ করতেই আবাসিকদের একাংশ বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভের খবর পেয়ে, ঘটনাস্থলে পৌঁছন কালচিনি ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: সুভাষ কর্মকার। তিনি সরকারি নির্দেশ মেনে সকলের লালার নমুনা সংগ্রহের আশ্বাস দিলেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

- Advertisement -

বিক্ষোভকারীদের দাবি, তাঁরা হাইরিস্ক জোন থেকে গত ৩১ মে ফিরেছেন। তারপর দু’সপ্তাহ পরেও স্বাস্থ্য দপ্তর তরফে তাঁদের লালার নমুনা সংগ্রহ করেনি। অথচ, চলতি মাসের ৫ – ৬ তারিখে কোয়ারান্টিন সেন্টারে আসা পরিযায়ী শ্রমিকদের লালার নমুনা সংগ্ৰহ করেছেন স্বাস্থ্য কর্মীরা।

আলিপুরদুয়ারের ডেপুটি সিএমওএইচ ডা: সূবর্ণ গোস্বামী বলেন, সরকারি কোয়ারান্টিনে ১৪ দিন থাকার পর কারও মধ্যে করোনা উপসর্গ দেখা দিলেই লালার নমুনা সংগ্রহ করা হবে। তবে, যাঁরা ১৪ দিন কোয়ারান্টিন সেন্টারে আছেন, তাঁদের থেকে হাইরিস্ক জোন থেকে আসা শ্রমিকদের মধ্যে সংক্রমণের সম্ভাভনা বেশি। তাই, ওই কোয়ারান্টিন সেন্টারের হাইরিস্ক জোন থেকে আসা শ্রমিকদের আগে লালার নমুনা সংগ্রহ করা হয়েছে।