নতুন টেন্ডার পাশের দাবিতে পর্যটক সহায়তা কেন্দ্রে তালা মেরে বিক্ষোভ

150

চালসা: পঞ্চায়েত সমিতির সদস্যদের অন্ধকারে রেখে অবৈধভাবে পর্যটক সহায়তা কেন্দ্র ও বিশ্রামাগারের লিজ বাড়ানোর অভিযোগে ওই পর্যটক সহায়তা কেন্দ্রে তালা ঝুলিয়ে দিল পঞ্চায়েত সমিতির ৫ সদস্যা। ঘটনাটি, মাটিয়ালি পঞ্চায়েত সমিতির। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত সমিতির সভাপতি।

চালসা মেটেলি রাজ্য সড়কের পাশে রয়েছে ওই পর্যটক সহায়তা কেন্দ্র। কেন্দ্রটি মাটিয়ালি পঞ্চায়েত সমিতির তরফে চলে। অভিযোগ ওই পর্যটক সহায়তা কেন্দ্রের লিজের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুনডা ও তদানীন্তন মেটেলির বিডিও পঞ্চায়েত সমিতির বাকি সদস্যদের না জানিয়ে ফের ১০ বছরের জন্য নতুন লিজ করে দেয় বলে অভিযোগ। ওই লিজ বাতিল করে নতুন করে টেন্ডার প্রক্রিয়া করার দাবিতে বুধবার ওই পর্যটক সহায়তা কেন্দ্রের গেটে তালা লাগিয়ে ও দাবির ভিত্তিতে ব্যানার লাগিয়ে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভে সামিল হয় মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মেডোনা থাপা সহ সদস্যা মনিকা ওঁরাও, পদ্মাবতী চিকবাড়াইক, নিতু ওঁরাও ও ললিতা খেস ওঁরাও। লিজ বাতিল করে নতুন করে টেন্ডার না করা পর্যন্ত তালা খোলা হবে না বলেও এদিন তাঁরা হুমকি দেন।

- Advertisement -

পর্যটক সহায়তা কেন্দ্রের কর্মী তপন কুমার দাস বলেন, ‘এদিন হঠাৎ কিছু মানুষ এসে গেটে তালা মেরে দেয়। আজ ব্যবসা বন্ধ আছে। বিষয়টি আবাসের কর্ণধারকে জানানো হয়েছে।‘ মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুনডা বলেন, ‘অভিযোগ ভিত্তিহীন। রেজুলেশনের কপি আছে। সকলকে নিয়ে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।‘ এদিকে, মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস বলেন, ‘মিটিংয়ের জন্য জেলায় এসেছি।বিষয়টি নিয়ে সভাপতির সাথে কথা বলব।‘