‘নো রোড, নো ভোটের’ স্লোগান তুলে বিক্ষোভ বাতাবাড়ি চা বাগানে

155

চালসা: বিধানসভা ভোটের আগে ‘নো রোড, নো ভোটের’ স্লোগান তুলে বিক্ষোভে সামিল হল চা বাগানের শ্রমিক, জনগণ সহ পড়ুয়ারা। রবিবার সকালে মেটেলি ব্লকের বাতাবাড়ি চা বাগানের ফ্যাক্টরির গেটের সামনে ব্যানার হাতে নিয়ে ওই বিক্ষোভ দেখানো হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাতাবাড়ি চা বাগানের ফ্যাক্টরি হয়ে সোমা লাইন, ৬ নম্বর ও ১০ নম্বর লাইন পর্যন্ত প্রায় ৬ কিমি রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় পরে রয়েছে। বাম আমলে ওই রাস্তায় বালি বজরি পড়লেও তারপর থেকে আর রাস্তা সংস্কার করা হয়নি। বর্তমানে ওই রাস্তাটি কাঁচা অবস্থায় পড়ে আছে। এলাকার একমাত্র ওই রাস্তাটি দিয়ে রোজ বহু জনগণ সহ স্কুল ও কলেজ পড়ুয়া যাতায়াত করে।

রাস্তার বেহাল দশার ফলে সকলেরেই যাতায়াতের সমস্যা হয়। বর্ষায় কাঁদার জন্য রাস্তা দিয়ে চলা দুস্কর হয়ে পড়ে। ভোটের আগে ওই এলাকায় নেতারা গিয়ে রাস্তা পাঁকা করার আশ্বাস দিলেও ভোট পার হলেই আর কারও দেখা পাওয়া যায়না। বিধানসভা ভোটের আগে রাস্তাটি পাঁকা না করা হলে ওই সমস্থ এলাকার জনগণ এবার ভোট বয়কট করবে বলে হুমকি দেন। এলাকার বাসিন্দা সিতালাল ওঁরাও, সীতারাম ওঁরাও, আমির ওঁরাও প্রমুখরা বলেন, বাম আমল থেকেই এলাকার একমাত্র যাতায়াতের রাস্তাটি পাঁকা করার কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না। বিভিন্ন এলাকার রাস্তাঘাট পাঁকা হচ্ছে। আমরা ভিতরে থাকি বলেই কি আমাদের অবহেলা করা হচ্ছে।

- Advertisement -

এদিন অরাজনৈতিক ভাবে আমরা ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছি। ভোটের আগে রাস্তা পাঁকা না করা হলে আমরা ভোট দেব না। এলাকার পড়ুয়া মেনুকা ওঁরাও, প্রিয়া ওঁরাও, নেহা ওঁরাও রা বলেন, ওই রাস্তা দিয়ে আমাদের বিদ্যালয়ে ও কলেজে যেতে খুব সমস্যা হয়। বর্ষায় রাস্তার ওপরে কাঁদার জন্য আমরা স্কুলে যেতে পারি না। দ্রুত রাস্তাটি পাঁকা করা দরকার। মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস বলেন, রাস্তার বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।