সমকাজে সমবেতনের দাবিতে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ, অসুস্থ এক

232

আসানসোল: সমকাজে সমবেতন সহ একাধিক দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার আসানসোলের কন্যাপুরে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ দেখালেন পশ্চিম বর্ধমান জেলার শিক্ষামিত্র সমিতির সদস্যরা। বিক্ষোভ কর্মসূচি শেষে জেলাশাসক দপ্তরে ঢুকতে গিয়ে বাধার মুখে পড়তে হয় তাদের। পুলিশি বাধা উপেক্ষা করে এগিয়ে যেতে সচেষ্ট হলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। ঘটনায় এক মহিলা সদস্য অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে।

অন্যান্য জেলার পাশাপাশি এদিন আসানসোলের কন্যাপুরেও চুক্তি ভিত্তিক শিক্ষকেরা তাদের দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভে সামিল হন। জানা গিয়েছে এদিন শুরুতেই আসানসোল রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি মিছিল হয়, যা জেলাশাসকের দপ্তরে পৌঁছে শেষ হয়। ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে জেলাশাসকের দপ্তর চত্বরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসরে নামে পুলিশ।

- Advertisement -

সমিতির সম্পাদক মইদুল ইসলাম বলেন, সমকাজে সমবেতন, পিএফ চালু সহ ২০ দফা দাবি সম্বলিত স্মারকলিপি রাজ্যের ২৩টি জেলার জেলাশাসকের দপ্তরে জমা দেওয়া হয়েছে। অন্যদিকে, আগামী ১১ জানুয়ারী রাজ্যের পাঁচ লক্ষ চুক্তি ভিত্তিক শিক্ষক ঐক্য মঞ্চের সদস্যরা তাদের দাবি আদায়ের জন্য নবান্ন অভিযান করবেন। সরকার আমাদের দাবি না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে।