পিচের পরিবর্তে ইটের গুঁড়ো দিয়ে রাস্তা তৈরির প্রতিবাদে বিক্ষোভ

295

সাগরদিঘি: সাগরদিঘির মহিপাল নতুন পাড়া এলাকায় রাস্তা সংস্কারের কাজে পিচের পরিবর্তে ইটের গুঁড়ো দিয়ে রাস্তা তৈরির প্রতিবাদে রাস্তা অবরোধ করে সোমবার বিক্ষোভ দেখালেন স্থানীয় গ্রামবাসীরা।

স্থানীয়দের অভিযোগ, চন্ডীগ্রাম থেকে সিতেশনগর ঘাট পর্যন্ত পিচ দিয়ে রাস্তা সংস্কারের টেন্ডার হয়েছে। কিন্তু সেই রাস্তা পিচের বদলে ইটের গুঁড়ো দিয়ে সংস্কার হচ্ছে। ইটের গুঁড়ো দিয়ে রাস্তা সংস্কার হওয়ায় কোনও গাড়ি গেলে সেই ইটের গুঁড়োতে রাস্তা অন্ধকার হয়ে যাচ্ছে। সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। স্থানীয়দের দাবি, এই রাস্তায় পিচ দিয়ে রাস্তা সংস্কার করতে হবে, না হলে দীর্ঘ আন্দলনে নামব আমরা।

- Advertisement -

যদিও এক ইঞ্জিনিয়ারের দাবি, যখন এই রাস্তার টেন্ডার হয় তখন রাস্তার অবস্থা এতটা খারাপ ছিল না। তাই এই রাস্তাতে যে পরিমাণ অর্থ বরাদ্দ হয়েছে তাতে এই রাস্তা পিচ দিয়ে মেরামত করার মত পরিস্থিতি নেই।

ওই ইঞ্জিনিয়ার এর দাবি, টেন্ডারের পর বর্ষা, তার ওপর অত্যাধিক হারে ওভারলোড গাড়ি যাওয়ায় রাস্তার অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছে যে এই রাস্তা পিচ দিয়ে সংস্কার করার জন্য অর্থ বরাদ্দ নেই। তাই একটা রিভাইজ টেন্ডার করা হয়েছে তাতে কাজ হচ্ছে।