কৃষি আইন বাতিল সহ তিন দফা দাবিতে সংস্কৃতিজনদের বিক্ষোভ

95

শিলিগুড়ি: কৃষি আইন বাতিল সহ তিন দফা দাবিতে সংস্কৃতিজনদের অবস্থান বিক্ষোভ। শুক্রবার দুপুর দুটো নাগাদ শিলিগুড়ি পোস্ট অফিসের সামনের গান্ধি মূর্তির পাদদেশে সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত মানুষেরা এবং গণতন্ত্রপ্রেমীরা মিলিত হয়ে অবস্থান বিক্ষোভে সামিল হন। তাদের অভিযোগ, বিগত কয়েক মাস ধরে যে কৃষি আইন নিয়ে চর্চা চলছে সেই আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আজকের এই বিক্ষোভ কর্মসূচি। এদিন পথনাটিকা, গান, কবিতা, গল্প ও ছবি আকার সঙ্গে যুক্ত সংস্কৃতিজনেরা বিক্ষোভ দেখান।

সংস্কৃতিজনেরা এদিনের বিক্ষোভ কর্মসূচিতে তাঁরা নাচ গান এবং আবৃতি করে কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতি ধিক্কার জানিয়েছেন। এই বিক্ষোভ কর্মসূচির পর শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে থেকে একটি মিছিল বের করবেন।

- Advertisement -

এদিন পার্থ চৌধুরী বলেন, ‘তিনটি আইন যা কৃষকদের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে এর ঘোর নিন্দা করছি আজ আমরা শিলিগুড়ির সমস্ত শিল্পী জগতের সাথে যুক্ত মানুষের একত্রিত হয়ে কৃষকদের সমর্থনে এই আইনের বাতিলের দাবিতে সরব হয়েছি এবং ভবিষ্যতেও হব। আজ মিছিলটি শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে গান্ধিমূর্তির পাদদেশে গিয়ে শেষ হয়।‘