মহিলাকে কুপ্রস্তাব, অভিযুক্তের কাজে যোগ দেওয়াকে ঘিরে বিক্ষোভ

472

মালদা: জব কার্ড পাইয়ে দেওয়ার নামে মহিলাকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠলো সুপারভাইজারের বিরুদ্ধে। অভিযুক্ত সুপারভাইজারের কঠোরতম শাস্তির দাবি তুলে বৃহস্পতিবার সকাল থেকে তৃণমূলশাসিত যদুপুর-২ অঞ্চল অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাল বিজেপি। বিজেপির এই বিক্ষোভ ধর্না কর্মসূচির নেতৃত্বে ছিলেন মহিলা মোর্চা সভানেত্রী সুতপা মুখার্জি। উপস্থিত ছিলেন যদুপুর-২ অঞ্চলের বিরোধী দলনেতা সদাই মণ্ডল, বিজেপির মণ্ডল সভাপতি সেন্টু মণ্ডল সহ অন্যান্যরা। বিজেপির ধর্না ও বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় মাধবনগর এলাকায়। মোতায়েন করা হয় পুলিশ ও র‍্যাফ।

যদুপুর-২ অঞ্চলের মোট আসন সংখ্যা ১৩। যার মধ্যে তৃণমূলের দখলে রয়েছে ১০টি আসন এবং বিজেপির দখলে ৩ টি আসন। এদিন সকাল থেকে অঞ্চল অফিস তালাবন্দি অবস্থায় ছিল। বিজেপির আগাম কর্মসূচি প্রধান সাজ্জাদ হোসেন জানা সত্বেও তিনি অঞ্চল অফিস বন্ধ করে রাখেন বলে অভিযোগ। ঘটনায় ক্ষোভে ফেটে পরেন বিজেপি সমর্থকেরা। পরে ইংরেজ বাজার থানার পুলিশ অফিসের মেইন গেটের তালা ভেঙ্গে দেয়। পরিস্থিতি দেখে প্রধান ছুটে আসেন অফিসে। এই সময় প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপির কর্মী-সমর্থকেরা। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

- Advertisement -

বিজেপির অভিযোগ, যদুপুর-২ অঞ্চলের সুপারভাইজার শিবমন্দির রায়পুর এলাকার এক মহিলাকে জব কার্ড করে দেবে বলে কুপ্রস্তাব দেয়। তাঁকে মোবাইলেও এই প্রস্তাবের কথা জানালে তিনি তা রেকর্ড করে রাখেন। এনিয়ে পঞ্চায়েতে বোর্ডের সভায় ওই মহিলা হাজির হয়ে সুপারভাইজারের বিরুদ্ধে মুখ খোলেন। প্রধান সমস্যা মেটাতে বিডিওর কাছে তাঁকে পাঠান। অভিযোগ শুনে বিডিও সুপারভাইজার অমল মণ্ডলকে সাময়িক বরখাস্ত করে। মাসখানেক বাদেই ওই সুপারভাইজারকে দপ্তরে কাজ করতে দেখে ক্ষোভে ফেটে পরেন বিরোধী দলনেতা সদাই মন্ডল। এদিন অমল মণ্ডলকে বরখাস্ত করা সহ একগুচ্ছ দাবিতে অঞ্চল অফিসে বিক্ষোভ দেখায় বিজেপি। প্রধান সাজ্জাদ আলি জানিয়েছেন, বিষয়টি বিডিও সাহেব দেখছেন। আমি এনিয়ে কিছু বলতে পারব না।