বর্ধমান ২০ নভেম্বরঃ কলকাতার পাশাপাশি এবার ডেঙ্গি থাবা বসালো পূর্ব বর্ধমানের গলসিতে। আক্রান্ত হয়েছেন একই পরিবারের দুইজন সদস্য। গলসি বাজার এলাকা নিবাসী একই পরিবারের দুই সদস্যের  ডেঙ্গিতে  আক্রান্ত হওয়ার  ঘটনায়  এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ডেঙ্গি থাবা বসানোর খবর জানাজানি হতেই  নড়ে চড়ে বসেছে গলসি ২ ব্লক প্রশাসন ও স্বাস্থ দফতর।
গলসি বাজার এলাকার  বাসিন্দা তুষার পালের স্ত্রী যমুনা পাল ও ছেলে শঙ্খশুভ্র পালের রক্ত পরীক্ষায়  ডেঙ্গি ধরা পড়েছে। তুষার পাল ক্ষোভ প্রকাশ করে বলেন,‘এলাকায় আবর্জনা ভরে রয়েছে। পরিস্কারের ব্যবস্থা করেনা পঞ্চায়েত। নর্দমা গুলোতে মশার লার্ভা থিকথিক করছে’।
ডেঙ্গি আক্রান্তের খবর পেয়ে বুধবার ঘটনাস্থলে আসেন গলসি ২ ব্লকের জয়েন্ট বিডিও ও ব্লকের ডেঙ্গির নোডাল অফিসার বাপ্পাদিত্য রায়। তিনি বলেন, ‘খবর পেয়ে আমরা এলাকায় গিয়েছিলাম। তুষার বাবুর পরিবারে দুজন ডেঙ্গি  আক্রান্ত হয়েছে  জেনেছি। তবে  এলাকা পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সরকারিভাবে কোন ব্যবস্থা নেওয়া হয়না এই বক্তব্য সঠিক নয়। আমাদের লোকেরা নিয়মিত এলাকায় ব্লিচিং পাউডার বায়োফাট ও পেস্টিসাইড ছড়িয়েছেন। এগুলি  সিএমএইচ অফিস থেকে দেওয়া হয়েছে। আমাদের নজরদারি চলছে’।