ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক প্রচার করে ক্ষেত্র সমীক্ষা গ্রামীণ সম্পদ কর্মীদের

240

পারডুবি: ডেঙ্গু রুখতে সচেতনতামূলক প্রচার করে বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে ক্ষেত্র সমীক্ষা করলেন গ্রামীণ সম্পদ কর্মীরা। বুধবার মাথাভাঙ্গা ২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় গিয়ে ক্ষেত্র সমীক্ষা করেন তাঁরা।

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ডেঙ্গু সচেতনতা নিয়ে পোস্টার সাটিয়ে লিফলেট বিলি করে প্রচারাভিযান চলছে। এদিন গ্রামীণ সম্পদ কর্মীরা চারটি দলে ভাগ হয়ে গ্রাম পঞ্চায়েতের বেশ কিছু এলাকায় ডেঙ্গু সচেতনতায় লিফলেট ও পারিবারিক ডেঙ্গু নিয়ন্ত্রণ কর্মসূচির রিপোর্ট কার্ড বিলি করে জনসাধারণকে সচেতন করে।

- Advertisement -

গ্রামীণ সম্পদ কর্মী কাঞ্চন বর্মন, দীপঙ্কর রায় প্রমুখরা জানান, বর্ষার মরশুমে বাড়ির আনাচে কানাচেতে যাতে জল না জমে সে বিষয়ে সচেতন করা হয়, এছাড়াও পারিবারিক রিপোর্ট কার্ডে পরিবারের সদস্যদের স্বাস্থ্য বিষয়ে খোঁজ খবর নিয়ে তথ্য সংগ্রহ করা হয়।

সুপারভাইজার মিঠুন সরকার জানান, ডেঙ্গু প্রতিরোধের লক্ষ্যে গ্রামীণ সম্পদ কর্মীরা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় সচেতনতামূলক কর্মসূচি করছে ও বাড়ির আশপাশের স্বচ্ছতা ও পরিবারের সদস্যদের স্বাস্থ্য বিষয়ক তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। পুনরায় কর্মীরা ১৫ দিন অন্তর অন্তর তথ্য সংগ্রহ করে খতিয়ে দেখবেন। যে সকল এলাকায় মশার লার্ভা দমনে স্প্রে করা প্রয়োজন সেখানে লার্ভিসাইট স্প্রে করতে উদ্যোগ নেওয়া হবে বলে জানান মিঠুনবাবু।