মিড ডে মিলের খাদ্যসামগ্রীর বাজারমূল্য দেওয়ার দাবি

283

চালসা: পড়ুয়াদের মিড ডে মিলের খাদ্যসামগ্রীর বাজারমূল্য দেওয়া সহ একাধিক দাবির ভিত্তিতে মেটেলির বিডিও, অবর বিদ্যালয় পরিদর্শককে স্মারকলিপি দেওয়া হল। শুক্রবার নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি, নিখিল বঙ্গ শিক্ষক সমিতি ও নিখিল বঙ্গ পার্শ্ব শিক্ষক সমিতির সদস্যরা স্বাস্থ্যবিধি মেনে যৌথভাবে ওই স্মারকলিপি প্রদান করেন।

জানা গিয়েছে, আগামী ৮, ৯ ও ১০ জুলাই পড়ুয়াদের মিড ডে মিলের খাদ্যসামগ্রী দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে আলু কেজি প্রতি ২২ টাকা, ডাল ২৫০ গ্রাম ২৩ টাকা করে সরকারিভাবে দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু এই দাম বাজারের তুলনায় অনেকটা কম বলে তাঁদের দাবি। বর্তমান বাজারমূল্যের দর অনুযায়ী সামগ্রীর দাম দেওয়া সহ স্কুলগুলোকে সরকারিভাবে স্যানিটাইজ করা, প্রশাসনের তরফে পড়ুয়াদের খাদ্যসামগ্রী বিতরণ করা ইত্যাদি দাবি জানানো হয়। অবর বিদ্যালয় পরিদর্শককে ১৬ দফা ও বিডিওকে ১০ দফা দাবির স্মারকলিপি দেওয়া হয়।

- Advertisement -

এদিন ডেপুটেশন দেন শিক্ষক নেতা অভিজিৎ বসু, অজয় রায়, বিমালেন্দু সিংহ রায়, মালবিকা ঘোষ সরকার প্রমুখ।

তবে এদিন বিডিও, অবর বিদ্যালয় অফিসে না থাকায় অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মীদের স্মারকলিপি দেওয়া হয়। অবর বিদ্যালয় পরিদর্শকের সামনে স্লোগানও দেওয়া হয়। প্রশাসনের তরফে বিষয়গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দেওয়া হয়েছে।